145126

মেয়র আতিকের কাণ্ডে ফেসবুকে ট্রল!

আওয়ার ইসলাম: পরিষ্কার রাস্তায় ময়লা ছড়িয়ে ছিটিয়ে সেই ময়লা অপসারণ করে পরিচ্ছন্নতা অভিযান উদ্বোধন করে ফেসবুকে ব্যাপক সমালোচিত হয়েছেন ঢাকা উত্তর সিটি করপোরেশনের (ডিএনসিসি) সদ্য নির্বাচিত মেয়র আতিকুল ইসলাম।

রোববার দুপুরে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৯৯তম জন্ম বার্ষিকী ও জাতীয় শিশু দিবস উপলক্ষে ‘বিশেষ পরিচ্ছন্নতা অভিযান ও দেয়ালচিত্র’ কর্মসূচির উদ্বোধনী অনুষ্ঠানে এমন ঘটনা ঘটেছে।

রাজধানীর তেজগাঁওয়ের সাত রাস্তা সংলগ্ন মেয়র আনিসুক হক সড়কে এই কর্মসূচির উদ্বোধন করেন ডিএনসিসি’র মেয়র আতিকুল ইসলাম। যা রীতিমতো ফেসবুক ট্রলে পরিণত হয়েছে।

সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে মেয়র আতিকুলের এই ঘটনার একটি ভিডিও ভাইরাল হয়। সেখানে দেখা যায়, পরিষ্কার- পরিচ্ছন্ন সড়কটিতে ডিএনসিসি’র বর্জ্য ব্যবস্থাপনা বিভাগের একটি ভ্যানগাড়িতে করে ছেঁড়া পোস্টার ও কাগজপত্র সংগ্রহ করে ফের তা সড়কেই ছড়িয়ে-ছিটিয়ে ফেলা হচ্ছে।

ডিএনসিসি’র দু’জন পরিচ্ছন্নতা কর্মী ময়লা কাগজ টুকরো-টুকরো করে সড়কে ফেলে যাচ্ছেন। হ্যান্ড মাইক হাতে মেয়র আনিসুল হকের ‘লাভ ঢাকা’ কর্মসূচির একজন কর্মীকে এসময় তাদেরকে (পরিচ্ছন্নতা কর্মীদের) দিক নির্দেশনা দিতে যায়।

সড়কে ময়লা ছড়াচ্ছেন পরিচ্ছন্নতা কর্মী

 

তবে কর্মীরা জানান, মেয়র আতিকুল ইসলাম পরিচ্ছন্ন কাজের উদ্বোধন করতে আসবেন। কিন্তু এর আগেই পুরো রাস্তা পরিষ্কার করা হয়। উদ্বোধনের আগে দেখা গেলো সড়কে কোনও ময়লা নেই। তাই কিছু ময়লা সংগ্রহ করে মেয়র আনিসুল হক সড়কে ফেলে রাখার জন্য স্যাররা বলেছেন। তারা বলেন, ‘আমরা শুধু সেই নির্দেশ বাস্তবায়ন করছি।’

এরপর বেলা পৌনে ১২টার দিকে মেয়র আতিকুল ইসলাম তার সহকর্মীদের নিয়ে সড়কটিতে পরিচ্ছন্নতা কাজের উদ্বোধন করতে আসেন। ঝাড়ু হাতে একদল স্বেচ্ছাসেবকসহ বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানের শিক্ষার্থী ও পরিচ্ছন্নতা কর্মীদের নিয়ে সড়কটিতে পরিষ্কার অভিযানে নামেন মেয়র আতিকুল ইসলাম। এ নিয়ে বিরূপ মন্তব্যও করেছেন কর্মসূচিতে অংশ নেওয়া কেউ কেউ।

মেয়র আতিকুল…আপনি ইতিহাসে স্থান করে নিলেন!’পরিস্কার সড়কে ময়লা ফেলে পরিচ্ছন্নতা অভিযান‘

Posted by Imtiaz Amin on Sunday, March 17, 2019

আরএম/

ad

পাঠকের মতামত

One response to “শ্রীলঙ্কায় দুই বাংলাদেশির খোঁজ মিলছে না”

  1. EdwardvuH says:

    Вся информация о гипнозе, гипнотерапиия, а также обучение техникам тут – https://www.hypnolife.ru/

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *