145066

আবারও ডাকসুর পুন: নির্বাচন দাবি ভিপি নুরের

আওয়ার ইসলাম: ডাকসুর নবনির্বাচিত সহ-সভাপতি (ভিপি) নুরুল হক নুর বছেলেন, ঢাকা বিশ্ববিদ্যালয় (ঢাবির) শিক্ষার্থীরা পুন: নির্বাচন চান, আমি তাদের দাবির সঙ্গে একমত। ভিপির দায়িত্ব নেইনি, একসাথে যারা আন্দোলন করছি তাদের সঙ্গে কথা বলেই দায়িত্ব নেয়ার বিষয়ে সিদ্ধান্ত নেব, যে দায়িত্ব নেব কিনা।

আজ রোববার (১৭ মার্চ) বিকেলে ঢাকা বিশ্ববিদ্যালয়ের মধুর ক্যান্টিনে সংবাদ সম্মেলনে এ সব কথা বলেন তিনি।

তিনি বলেন, শুরু থেকেই আমার অবস্থান স্পষ্ট ছিল। সাধারণ শিক্ষার্থীদের সঙ্গে একমত পোষণ করে আমিও পুনর্নির্বাচন চাই। ২৮ বছর পর অনুষ্ঠিত ডাকসুর নির্বাচন ঢাবির ইতিহাস ঐতিহ্যে কালি মাখিয়ে দিয়েছে। ভিপি প্রার্থী হয়ে আমি নিজেও হামলার শিকার হয়েছি। শিক্ষকরাই  জড়িত ছিলেন অনিয়মের সঙ্গে। পুনর্নির্বাচনের বিষয়ে ৫টি প্যানেল এক সাথেই আন্দোলন চালিয়ে যাবে

এদিকে পাঁচ দফা দাবিতে আগামীকাল সোমবার (১৮ মার্চ) ক্লাস বর্জন ও উপাচার্যের কার্যালয়ের সামনে অবস্থান কর্মসূচি পালন করবে নির্বাচন বর্জনকারী প্যানেলগুলো। আলাদা সংবাদ সম্মেলনে এ ঘোষণা দেন তারা।

তাদের  দাবি হল,  ডাকসু নির্বাচন বাতিল, পুনঃতফসিল দেয়া, উপাচার্যের পদত্যাগ, মামলা প্রত্যাহার ও হামলাকারীদের বিচার।

গণভবনে গিয়ে প্রধানমন্ত্রীর সঙ্গে সাক্ষাৎ করা নিয়ে নুরু বলেন, প্রধানমন্ত্রী রাষ্ট্রের সর্বোচ্চ ব্যক্তি। তার প্রতি শ্রদ্ধাবোধ থেকে আমি গণভবনে গিয়েছি। সেটি আমার সংগঠনের নেতাকর্মীদের সঙ্গে কথা বলেই গণভবনে গিয়েছি।

তিনি বলেন, ডাকসু নির্বাচনটা ঢাবির বিষয়, সরকারের নয়। নির্বাচিত হিসেবে আমাদের ডাকা হয়েছিল। আমি প্রধানমন্ত্রীর কাছে নির্বাচনের অনিয়ম নিয়ে বলেছি। এসময় বিভিন্ন ঢাবির বিভিন্ন সমস্যা নিয়ে আলোচনা হয়েছে।

আইএ

ad

পাঠকের মতামত

One response to “শ্রীলঙ্কায় দুই বাংলাদেশির খোঁজ মিলছে না”

  1. EdwardvuH says:

    Вся информация о гипнозе, гипнотерапиия, а также обучение техникам тут – https://www.hypnolife.ru/

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *