শনিবার, ২৭ এপ্রিল ২০২৪ ।। ১৪ বৈশাখ ১৪৩১ ।। ১৮ শাওয়াল ১৪৪৫


‘মেননরা উগ্র সেক্যুলারিজম প্রতিষ্ঠার জন্য সাম্প্রদায়িক উস্কানি দিচ্ছে’

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

এম ওমর ফারুক আজাদ

বাংলাদেশকে অস্থিতশীল করে তোলতে উগ্র সেক্যুলারিজমের মাধ্যমে একটি চক্র সাম্প্রদায়িক উস্কানি দিচ্ছে বলে মন্তব্য করেছেন চট্টগ্রাম ওমর গণী এম.ই.এস কলেজের ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগের প্রাক্তন বিভাগীয় প্রধান ও জাতীয় ওলামা মাশায়েখ আইম্মা পরিষদ চট্টগ্রাম মহানগরের প্রধান উপদেষ্টা অধ্যাপক ড. আ.ফ.ম খালিদ হোসাইন।

আজ বাদ জুমা চট্টগ্রামের জমিয়তুল ফালাহ বিশ্ব মসজিদ ময়দানে জাতীয় ওলামা মাশায়েখ আইম্মা পরিষদ চট্টগ্রাম মহানগরীর উদ্যোগে আয়োজিত ওলামা সম্মেলনে তিনি এ কথা বলেন।

তিনি আরো বলেন, রাশেদ খান মেনন কওমি মাদরাসার শিক্ষা ব্যবস্থা ও আল্লামা আহমদ শফীকে নিয়ে নোংরা ভাষায় যে সাম্প্রদায়িক বক্তব্য রেখেছেন তা সংবিধান পরিপন্থী। মহান সংসদে প্রদত্ত কোন বক্তব্যকে কোর্টের মাধ্যমে চ্যালেঞ্জ করার বিধান নাই, অন্যথা রাশেদ খান মেননের বক্তব্য ডিজিটাল নিরাপত্তা আইন ও সাম্প্রদায়িক সম্প্রীতি বিনষ্টের দৃষ্টিতে অমার্জনীয় অপরাধ।

তিনি আরো বলেন, জেনেভার একটি আদালতে মহানবী সা. কে নিয়ে বিষোদগারের বিরুদ্ধে ব্লাসফেমী আইন করা হয়েছে অবিলম্বে বাংলাদেশেও রাসুল সা. ও তার ওয়ারিস ওলামায়ে কেরামদের নিয়ে কুটুক্তি ঠেকাতে ব্লাসফেমী আইনের দাবিতে সবাইকে রাজপথে কঠোরভাবে নেমে আসতে হবে।

বক্তব্যে ড. আ.ফ.ম খালিদ আরো বলেন, দেশের প্রতিটি অঞ্চলে ইসলামী আন্দোলন বাংলাদেশের সাংগঠনের বিস্তৃতি রয়েছে তাই হজরত পীর সাহেব চরমোনাই'র প্রতি উদাত্ত আহবান থাকবে যেনো তিনি তার নেতৃত্বে মেননদের বিরুদ্ধে কঠোর আন্দোলনের ঘোষণা করেন।

আরআর


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ