২০১৮-১০-১৫

মঙ্গলবার, ২৬ মার্চ ২০১৯

বিয়ের আগে যেসব খাবার খাওয়া যাবে না

OURISLAM24.COM
অক্টোবর ১৫, ২০১৮ , ৬:৫৭ অপরাহ্ণ
news-image

আওয়ার ইসলাম: বিয়ে করা যুবক-যুবতীদের জন্য ক্ষেত্র ভেদে ফরজ আবার কখনো সুন্নত। বিয়ে নিয়েও থাকে নানান স্বপ্ন। বিয়ের আগে এটা করা উচিত ওটা করা উচিত নয় এমন কথা হরহামেশা আমাদের শুনতে হয়। গুনতে হয় অনেক হিসেব-নিকেষ।

তবে বিয়ের আগে সত্যি যেসব খাবার খাওয়া উচিত নয়, আজকে সেটায় জানাবো। চলুন জেনে নেওয়া যাক, এমন কিছু খাবারের নাম যা বিয়ের আগে খাওয়া ঠিক নয়।

কফি: স্ট্রেস কমানো জন্য কফি খুবই উপকারি। কিন্তু বিয়ের অন্তত এক মাস আগেই ছাড়তে হবে কফি। কারণ এ সময় বেশি ঘুমের খুব প্রয়োজন। কফি খেলে ঘুমের ব্যাঘাত ঘটে এবং চেহারায় ক্লান্তির ছাপ পড়তে পারে। অ্যাসিডিটির সমস্যাও দেখা দিতে পারে। তাই বিয়ের আগে কফিকে না বলুন।

শুকনো ফল: এ ধরনের ফল স্বাস্থ্যকর হলেও বিয়ের আগে খাওয়া যাবে না। কারণ শুকনো ফলে ফ্রুক্টোজ ও গ্লুকোজের পরিমাণ বেশি থাকে। যা খেলে ওজন বাড়তে পারে।

কার্বনেটেড পানীয়: সফট ড্রিঙ্কের মধ্যে চিনির পরিমাণ বেশি থাকে। যা শরীরের ওজন বাড়ায় এবং স্বাস্থ্যের ক্ষতি করে। তাই বিয়ের আগে কার্বনেটেড পানীয় দূরে রাখুন।

জাঙ্ক ফুড: মন ভালো করার জন্য পিজ্জা, বার্গার, ফ্রেঞ্চ ফ্রাই এর জুড়ি নেই। কিন্তু এই খাবার গুলো হজমের সমস্যা বাড়ায়। তাই এই খাবার গুলো না খাওয়াই ভালো।

দ্রুত বিবাহ করতে কার্যকরি ৭ আমল

আরএম/