শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪ ।। ১৩ বৈশাখ ১৪৩১ ।। ১৭ শাওয়াল ১৪৪৫


মৃত্যুর পর জানাযায় পতাকা নয়, দরকার আল্লাহর দয়া : কাদের সিদ্দিকী

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

আওয়ার ইসলাম : মৃত্যুর পর জানাযায় বাংলাদেশের পতাকা দিতে সন্তানদের নিষেধ করেছেন কৃষক শ্রমিক জনতা লীগের প্রতিষ্ঠাতা সভাপতি বঙ্গবীর কাদের সিদ্দিকী বীর উত্তম।

টাঙ্গাইলের সখীপুরের মুক্তিযোদ্ধা সালাম সিদ্দিকীকে স্বীকৃতি না দেওয়ায় এমন নিষেধাজ্ঞা জারি করেছেন তিনি। প্রশাসনের উপর ক্ষোভ প্রকাশ করে তিনি বলেন, সখীপুর প্রশাসন সব চাইতে বেশি অন্যায় করল। তারা আবদুস সালাম সিদ্দিকীকে মুক্তিযোদ্ধার মর্যাদা দিতে পারলো না।

তিনি বলেন, মৃত্যুর আগে যে মুক্তিযোদ্ধারা কোনো সম্মান পায় না; মৃত্যুর পরে তাদের কোনো সম্মানের প্রয়োজন নাই, পতাকার প্রয়োজন নাই। মৃত্যুর পর তাদের দরকার আল্লাহর দয়া।'

গতকাল সোমবার বিকেলে উপজেলার শোলাপ্রতিমা দাখিল মাদরাসা মাঠে বীর মুক্তিযোদ্ধা আবদুস সালাম সিদ্দিকীর জানাযা নামাজের পূর্ব মুহূর্তে প্রশাসনের ওপর ক্ষোভ প্রকাশ করে তিনি এসব কথা বলেন।

তিনি আরো বলেন, সালাম সিদ্দিকী কাদের সিদ্দিকীর দল কৃষক শ্রমিক জনতা লীগে শেষ পর্যন্ত আস্থা রাখা যদি অপরাধ হয়ে থাকে, যে জন্যে সে মুক্তিযোদ্ধা হিসেবে আজকে যাওয়ার পথেও বাংলাদেশের পতাকা পেল না। যারা এ কাজটি করেছে তারা ভবিষ্যতে বড় কষ্ট পাবেন। আল্লাহর তরফ থেকেই শাস্তি আসবে।

খোঁজ নিয়ে জানা যায়, আবদুস সালাম সিদ্দিকী মুক্তিযুদ্ধের সময় কাদেরিয়া বাহিনীর একজন সক্রিয় মুক্তিযোদ্ধা ছিলেন। ’৭৫ এর বঙ্গবন্ধুর হত্যার প্রতিবাদে অংশ নেয়ায় ব্যাপক নির্যাতনের শিকার হয়েছিলেন। কিন্তু মুক্তিযোদ্ধা তালিকায় নাম অন্তর্ভুক্ত হয়নি। সর্বশেষ যাচাই প্রক্রিয়ায় (জামুকায় পাঠানো তালিকায়) উপজেলার ১০৪ জনের মধ্যে তাঁর নাম রয়েছে।

এর আগে সোমবার ভোর সাড়ে ৪টায় তাঁর মৃত্যু হয়। কিন্তু ওই যাচাই তালিকা গেজেট আকারে প্রকাশ না হওয়ায় তাকে রাষ্ট্রীয় মর্যাদা দেয়া হয়নি। এতে জনমনে ব্যাপক ক্ষোভের সৃষ্টি হয়েছে।

আরো পড়ুন : যৌতুকের দাবি মিথ্যা প্রমাণিত হলেই ৫ বছরের জেল, ৫০ হাজার টাকা জরিমানা

এসএস


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ