শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪ ।। ১৩ বৈশাখ ১৪৩১ ।। ১৭ শাওয়াল ১৪৪৫


রাজধানীতে রোগীর মৃত্যুর পর আইসিইউ-তে রেখে অর্থ হাতিয়ে নেয়ার অভিযোগ

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

একজন রোগীর মুত্যুর পরও তাকে জীবিত দেখিয়ে চিকিৎসার নামে টাকা আদায়ের অভিযোগ উঠেছে রাজধানীর ইউনিহেলথ হাসপাতালের বিরুদ্ধে।

এর প্রতিবাদ করায় মৃতের ভাইকে মারধর করার দাবি তার স্বজনরা। অবশ্য হাসপাতাল কর্তৃপক্ষ এসব অভিযোগ অস্বীকার করেছেন।

ঘটনার বিবরণে জানা যায়, শরীয়তপুরের নড়িয়ার লিটন তালুকদার (৪০) গাছ কাটার কাজ করেন। কয়েকদিন আগে গাছ থেকে পড়ে তিনি মারাত্মকভাবে আহত হন। গত ১ জানুয়ারি রাতে এই হাসপাতালে ভর্তি করা হয়।

এ সময় তাদের বলা হয়, অস্ত্রোপচারের জন্য ৪০ হাজার টাকা লাগবে। তারা এতে সম্মত হন। এরপর গতকাল পর্যন্ত নিবিড় পরিচর্যা কেন্দ্রের (আইসিইউ) ভাড়া ও ওষুধপত্রসহ নানা খাত দেখিয়ে তাদের কাছ থেকে দুই লাখ টাকা নেওয়া হয়েছে; কিন্তু প্রথম থেকেই রোগীর কাছে যেতে দেয়া হয়নি স্বজনদের।

তাদের ধারণা, প্রথমদিনই লিটন মারা গেছেন। তারপর লাশ আটকে রেখে চিকিৎসার নামে অর্থ আদায় করা হয়েছে। পরে রাতে তারা জোর করে লাশ গাড়িতে তোলেন।

হাসপাতালটির ব্যবস্থাপক মনির হোসেন বলেন, চিকিৎসাধীন অবস্থায় রোগী মারা যাননি। তিনি লাইফ সাপোর্টে ছিলেন; কিন্তু খরচ চালাতে না পারার কারণ দেখিয়ে গতকাল রাতে জোর করেই স্বজনরা তার লাইফ সাপোর্ট খুলে ফেলেন।

এরপর রোগীর মৃত্যু হলে তার দায়িত্ব হাসপাতাল কর্তৃপক্ষের নয়। আর তাদের সামর্থ্যের বিষয়টি বিবেচনা করে যথাসম্ভব কম খরচ রাখা হয়েছে। মারধরের অভিযোগও একেবারে অবান্তর।

সূত্র : ইত্তেফাক


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ