শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪ ।। ১৩ বৈশাখ ১৪৩১ ।। ১৭ শাওয়াল ১৪৪৫


অনু্প্রবেশকারীদের বাদ দিতে শুদ্ধি অভিযান হবে আওয়ামী লীগে

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

আওয়ার ইসলাম : আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেছেন, শীঘ্রই অনুপ্রবেশকারীদের বাদ দিতে দলে শুদ্ধি অভিযান চালানো হবে। সেইসঙ্গে মন্ত্রী ও এমপিদের মধ্যে যারা জামায়াতের নেতাকর্মীদের আওয়ামী লীগে যোগদান করিয়েছেন, আগামী নির্বাচনে দলের মনোনয়নের সময় তারা এর জবাব পাবেন।

ওবায়দুল কাদের গতকাল বুধবার  আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনার ধানমণ্ডির রাজনৈতিক কার্যালয়ে কয়েকটি গণমাধ্যমের সঙ্গে সাক্ষাৎকারে তিনি এসব কথা বলেন।

তিনি বলেন, মামলা থেকে বাঁচার জন্য যারা আওয়ামী লীগে যোগ দিয়েছেন, সেই সব খারাপ লোকই অনুপ্রবেশকারী। যোগদানকারীদের মধ্যে বিভিন্ন ক্যাটাগরি রয়েছে। অনেকেই সরকারের উন্নয়ন কজে অনুপ্রাণিত হয়ে যোগ দিয়েছেন। আবার মামলা থেকে পরিত্রাণ পাওয়ার জন্যও যোগ দিয়েছেন কেউ কেউ। এ ধরনের ব্যক্তিরা কীভাবে কোন প্রক্রিয়ায় আওয়ামী লীগে যোগ দিয়েছেন তা খতিয়ে দেখা হচ্ছে।

আওয়ামী লীগে ফার্মের মুরগির উপদ্রব বেড়েছে: ওবায়দুল কাদের

আসুন! জাতীয় জীবনের সকল স্তরে ইসলামি চেতনা প্রতিষ্ঠা করি: শেখ হাসিনা

ওবায়দুল কাদের জানিয়েছেন, আগামী ২০ মে প্রধানমন্ত্রীর সরকারি বাসভবন গণভবনে আওয়ামী লীগের বর্ধিত সভা ডাকা হয়েছে। ওই সভার পর দেশ জুড়ে সদস্য সংগ্রহ অভিযান শুরু হবে। এই প্রক্রিয়ার মধ্য দিয়েই আওয়ামী লীগে শুদ্ধি অভিযান শুরু হবে। আগাছা ও পরগাছাদের দল থেকে বাদ দেওয়া হবে। জামায়াতসহ বিতর্কিত যারা যোগ দিয়ে নির্বাচিত প্রতিনিধি হয়েছেন, তাদের বিরুদ্ধেও সাংগঠনিক ব্যবস্থা নেওয়া হবে।

আওয়ামী লীগে জামায়াত নেতাকর্মীদের যোগদান নিষিদ্ধ এ কথা জানিয়ে ওবায়দুল কাদের বলেছেন, হাতেগোনা কয়েকটি জায়গায় জামায়াতের নেতাকর্মীরা আওয়ামী লীগে যোগ দিয়েছেন। তবে মন্ত্রী ও এমপিদের মধ্যে যারা জামায়াতের নেতাকর্মীদের আওয়ামী লীগে যোগদান করিয়েছেন, শাস্তি তাদের পেতেই হবে।

-এআরকে


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ