শনিবার, ২৭ এপ্রিল ২০২৪ ।। ১৪ বৈশাখ ১৪৩১ ।। ১৮ শাওয়াল ১৪৪৫


জাতীয় পাঠ্যপুস্তক রচনা ও সম্পাদনা পরিষদে আলেম অন্তর্ভুক্ত করুন: মুফতি রুহুল আমিন

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

ruhul-amin2আওয়ার ইসলাম : জাতীয় পাঠ্যপুস্তক রচনা এবং সম্পাদনা পরিষদে বিজ্ঞ কওমি আলেমদের অন্তর্ভুক্ত এবং দেশের সর্বোচ্চ বিচারালয় সুপ্রিম কোটের্র সামনে স্থাপিত গ্রীক দেবী থেমাসের মূর্তি অপসারণের জোর দাবি জানিয়েছেন খাদেমুল ইসলাম বাংলাদেশের আমীর ও গওহরডাঙ্গা মাদরাসার মহাপরিচালক আল্লামা মুফতি রুহুল আমীন। আজ এক বিবৃতিতে এ দাবি জানান।

বিবৃতিতে মুফতি রুহুল আমীন প্রধানমন্ত্রীর দৃষ্টি আকর্ষণ করে বলেন, বাংলাদেশের সংখ্যাগরিষ্ঠ মানুষ মুসলমান ধর্মপরায়ণ, দেশের রাষ্ট্রধর্ম ইসলাম, সংসদ অধিবেশনসহ সব অনুষ্ঠান শুরু হয় পবিত্র কোরআন শরিফ তেলাওয়াতের মাধ্যমে। দীর্ঘদিন যাবত সোনার বাংলায় ৯২ ভাগ মুসলমানসহ বিভিন্ন ধর্ম ও পেশার মানুষ সাম্প্রদায়িক সম্প্রীতির বন্ধনে বসবাস করে আসছেন। কিন্তু দেশে ঘাপটি মেরে থাকা জনবিচ্ছিন্ন এক শ্রেণির বুদ্ধিজীবী যারা ভিন্নদেশের এজেন্ডা বাস্তবায়নে লিপ্ত তারা এই সহাবস্থানকে সহ্য করতে পারছে না। তাই তার সরকারকে বিব্রত করার উদ্দেশ্যে সরকারের গৃহীত নানাবিধ প্রশংসনীয় কাজের সমালোচনা করে থাকে। এরই ধারাবাহিকতায় পাঠ্যপুস্তকে ধর্মীয় ভাবধারা পনুঃস্থাপন ও সংযোজনে সরকারের সমালোচনা করছে। বিবৃতিতে তিনি সরকারকে সেসবের প্রতি কান না দেওয়ার আহবান জানান।

মুফতি রুহুল আমীন বলেন, জনবিচ্ছিন্ন কথিত ওইসব বুদ্ধিজীবীদের কথা আমলে না নিয়ে দেশের আপামর জনগণের দাবী, পরিবেশ পরিস্থিতি এবং সংবিধানের দিকে লক্ষ্য রেখে পাঠ্যপুস্তক রচনা করতে হবে। পাঠ্যপুস্তক রচনা ও সম্পাদনা পরিষদে সংবিধান সম্পর্কে যথার্থ জ্ঞান রাখেন, ধর্ম সম্পর্কে অভিজ্ঞ এবং মুক্তিযুদ্ধের চেতনায় বিশ^াস করে এমন শিক্ষাবিদ ও বিজ্ঞ কওমি আলেমদের সমন্বয়ে পাঠ্যপুস্তক রচনা ও সম্পাদনা পরিষদ গঠনেরও অনুরোধ জানান।

বাংলাদেশের শীর্ষ এই আলেম বিবৃতিতে সুপ্রিমকোর্ট প্রাঙ্গণ থেকে তাদের নির্বাচনী অঙ্গীকার কোরান সুন্নাহ বিরোধী কোন কাজ করবেনা এর পরিপন্থি এবং মুক্তিযুদ্ধের চেতনার বিরোধী এবং ইসলাম ধর্ম বিরোধী মূর্তি অপসারণের দাবীতে চলমান আন্দোলন সত্ত্বেও সরকারের পক্ষ থেকে কোনো পদক্ষেপ গ্রহণ না করায় গভীর ক্ষোভ প্রকাশ করে তাদের কোরান সুন্নাহ বিরোধী কোন কাজ না করার অঙ্গীকার বাস্তাবায়নার্থে অনতিবিলম্বে এ মূর্তি অপসারণ করে শ্বাশত ন্যায়ের প্রতীক কোরআন শরিফের মুর‌্যাল স্থাপন করার দাবী জানান।

-এআরকে


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ