শনিবার, ২৭ এপ্রিল ২০২৪ ।। ১৪ বৈশাখ ১৪৩১ ।। ১৮ শাওয়াল ১৪৪৫


ইস্তাম্বুলে জোড়া বিস্ফোরণ; নিহত ২৯ আহত ১৬৬

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

turky24আওয়ার ইসলাম: তুরস্কের ইস্তাম্বুলে ভয়াবহ আত্মঘাতী হামলায় ২৯ জন প্রাণ হারিয়েছে। আহত হয়েছে ১৬৬ জন। শহরের একটি ফটবল মাঠের পাশে এই বিষ্ফোরণ ঘটে।

তুরস্কের স্বরাষ্ট্র মন্ত্রী এক প্রেস ব্রিফিংয়ে বলেন, ২৯ নিহতের মধ্যে ২৭ জনই পুলিশ। পুলিশ সদস্যদের লক্ষ করেই ওই আত্মঘাতী হামলা চালানো হয় বলে জানান তিনি।

নিহতের সংখ্যা আরো বাড়তে পারে বলে ধারণা করা হচ্ছে।

বিস্ফোরণের পর ঘটনার সঙ্গে জড়িত সন্দেহে ১০ জনকে আটক করা হয়েছে। বেসিকটাস স্টেডিয়ামে একটি ফুটবল ম্যাচের দুই ঘণ্টার মাথায় এ হামলা চালানো হয়। এরপরই স্টেডিয়াম সংলগ্ন সব রাস্তা বন্ধ করে দেয়া হয়।

চলতি বছরে তুরস্কে এ নিয়ে পাঁচটি বড় ধরনের হামলার ঘটনা ঘটল। গত ২০ আগস্ট গজনিটেপ এলাকায় বিয়ের অনুষ্ঠানে হামলায় অন্তত ৩০ জন নিহত হয়। পরে আইএস এ হামলার দায় স্বীকার করে।

গত ৩০ জুলাই তুরস্কের সেনাবাহিনীর সঙ্গে কুর্দিদের সংঘর্ষে অন্তত ৩৫ জন নিহত হয়। ২৯ জুন ইস্তাম্বুল বিমানবন্দরে বন্দুকধারীদের হামলা ও বোমা বিস্ফোরণে ৪১ জন নিহত হয়। এ ঘটনারও দায় স্বীকার করে আইএস।

গত ১৩ মার্চ রাজধানী আঙ্কারাতে কুর্দি যোদ্ধারা হামলা চালালে অন্তত ৩৭ জনের প্রাণহানি হয়। আর ১৭ ফেব্রুয়ারি আঙ্কারাতেই সেনাবাহিনীকে লক্ষ্য করে হামলা চালালে ২৮ জন নিহত হয়।

সূত্র: জিও নিউজ


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ