শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪ ।। ৬ বৈশাখ ১৪৩১ ।। ১০ শাওয়াল ১৪৪৫


একটি মৃত্যু, আমাদের হৃদয় ছুঁয়ে যাওয়া...

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

labibaআল আমিন আলম : পরশু রাত থেকেই ফেসবুকে এ লাবিবা নামের এক মেয়ের জন্য শোকের স্রোত বয়ে চলেছে। আমি পুরোপুরি অভিভূত। লাবিবার বন্ধু তালিকায় থাকা না থাকা বহু মানুষ তার ব্যাপারে শোকগাঁথা রচনা করে চলেছে।

তার পুরো নাম লাবিবা বিনতে নুমায়ের।  ফেসবুকের আর দশটা আইডির মত নয় এই  আইডিটা- যা তার মৃত্যুর পর বোঝা গেল। মৃত্যুর পর তার ওয়াল ভরে গেছে সবার বেদনা বিধুর কথা, শোক, সান্তনা আর আফসোসের বানিতে। তার ওয়াল ঘুরে কেউ কষ্ট পাননি এমন নেই।

লাবিবার বয়স মাত্র সতের কিন্তু কি অসাধারণভাবে সে সবার ভালবাসা জয় করেছে।

কয়েক দিন থেকেই অসুস্থ ছিল লাবিবা। পরশু মেয়েটার মা মারা যান স্টক করে। হয়ত মেয়ের অসুস্থতার কারণেই। অসুস্থ মেয়ে জানত না মায়ের মৃত্যুর খবর। অসুস্থতা নিয়েই ইবাদতে ব্যস্ত ছিল সে। চলছিল তায়াম্মুম করে নামাজ আদায়ের প্রস্তুতি।

এশার নামাজও শুরু করেছিল যথা সময়ে। কিন্তু আল্লাহর হুকুম এসে গেল এর মাঝেই। চলে গেল লাবিবা আমাদের ছেড়ে। একাকি মহান রবের সাথে মিলিত হতে। কত মোবারক মৃত্যু- রমযান মাসে, অসুস্থ অবস্থায়, নামাজ অবস্থায়। কতই না ভাগ্যবান।

লাবিবার যে পোস্টগুলো সবার হৃদয় ছুঁয়ে গেছে...

গত ৪ জুন এর পোস্ট ছিল...

প্রতিটি মুহূর্ত , প্রতিটি সেকেন্ড আমাদের ক্ষণস্থায়ী জীবন থেকে চলে যাওয়ার মানেই হলো চিরস্থায়ী জীবনের দিকে একটু একটু করে এগিয়ে যাওয়া । পরিশেষে যখন মহান প্রভুর হুকুম এসে যাবে তখনই বলা হবে , ‘ফিরে চল তোমার প্রতিপালকের নিকট সন্তুষ্ট ও সন্তোষজনক অবস্থায়’ [সূরা ফাজর : ২৮] … প্রতিটি মুসলিম/মুসলিমা এই ডাকটা শুনার অপেক্ষায় থাকে। আর কেনইবা থাকবে না?? "আমরা তো আল্লহরই এবং নিশ্চিতভাবে তাঁর নিকট ফিরে যেতে হবে " [সূরা বাকারা : ১৫৬]

গত কিছুদিন থেকেই আমি কিছুটা অসুস্থ । সবাই দুয়া করবেন যেন আল্লহ আমার জন্য যা কল্যাণকর তা দান করেন এবং আমাকে ঈমানের সহিত মৃত্যু দেন , ইয়া আল্লহ আমার দুয়া সকল মুমিন/মুমিনার জন্য কবুল করে নাও।

আর গত ২ জুন তার পোস্ট ছিল...

labiba_ourislam24

প্রভুর ডাক শুনার অপেক্ষায় আছি…

‘এই ডাকটা শোনার আশা সেই কবে থেকেই পুষে রেখেছি মনে, জানি না শুনতে পাবো কি না? খুব ভয় হয়, তবে আল্লহ তো সবই জানেন ! কবে যে শুনবো এই ডাকটা ‘
.

يَا أَيَّتُهَا النَّفْسُ الْمُطْمَئِنَّةُ
হে প্রশান্ত মন,

ارْجِعِي إِلَى رَبِّكِ رَاضِيَةً مَّرْضِيَّةً
তুমি তোমার পালনকর্তার নিকট ফিরে যাও সন্তুষ্ট ও সন্তোষভাজন হয়ে।

فَادْخُلِي فِي عِبَادِي
অতঃপর আমার বান্দাদের অন্তর্ভুক্ত হয়ে যাও।

وَادْخُلِي جَنَّتِي
এবং আমার জান্নাতে প্রবেশ কর। (সুরা আল ফাজর -আয়াত 27-30)

ছোট্ট লাবিবার মৃত্যু আমাদের সবাইকে নাড়া দিয়ে গেল। আমারদের সতর্ক করে গেল। আর এক অভিভূত মৃত্যুর দাওয়াত দিয়ে স্বাদ নিয়ে চলে গেল লাবিবা।

আওয়ার ইসলাম টোয়েন্টিফোর ডটকম /আরআর


সম্পর্কিত খবর