200449

দেশে ২৪ ঘন্টায় মৃত্যু আরো ১৪; শনাক্ত ১৫৮৬

আওয়ার ইসলাম: সরকারি হিসেবে গত ২৪ ঘন্টায় দেশে করোনায় আরও ১৪ জন মারা গেছে। এ নিয়ে মোট মৃত্যুর সংখ্যা দাঁড়িয়েছে ৫ হাজার ৭৬১ জন।

গত ২৪ ঘন্টায় দেশে নতুন শনাক্ত রোগী পাওয়া গেছে ১ হাজার ৫৮৬ জন। এতে মোট আক্রান্তের সংখ্যা ৩ লাখ ৯৬ হাজার ৪১৩ জন। গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ১ হাজার ৫৩৩ জন। এ পর্যন্ত সুস্থ হয়েছেন ৩ লাখ ১২ হাজার ৬৫ জন।

আজ (শুক্রবার) দুপুরে স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক অধ্যাপক ডা. নাসিমা সুলতানার স্বাক্ষরিত করোনাবিষয়ক এক সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে আরও বলা হয়, করোনাভাইরাস শনাক্তে গত ২৪ ঘণ্টায় ১১১টি পরীক্ষাগারে ১৩ হাজার ৮৫৭টি নমুনা সংগ্রহ করা হয়। একই সময়ে আগেরসহ নমুনা পরীক্ষা করা হয় ১৪ হাজার ১১৯টি। এ নিয়ে এখন পর্যন্ত মোট নমুনা পরীক্ষার সংখ্যা দাঁড়িয়েছে ২২ লাখ ৩৫ হাজার ৪৮৮টি।

গত ২৪ ঘণ্টায় নমুনা পরীক্ষার তুলনায় রোগী শনাক্তের হার ১১ দশমিক ২৩ শতাংশ এবং এ পর্যন্ত নমুনা পরীক্ষার তুলনায় রোগী শনাক্তের হার ১৭ দশমিক ৭৩ শতাংশ। আর মোট রোগী শনাক্তের তুলনায় সুস্থতার হার ৭৮ দশমিক ৭২ শতাংশ এবং মৃত্যুর হার এক দশমিক ৪৫ শতাংশ।

গত ২৪ ঘণ্টায় মারা যাওয়া ১৪ জনের মধ্যে পুরুষ ১৩ জন এবং নারী একজন। এ পর্যন্ত করোনায় মৃতদের মধ্যে পুরুষ চার হাজার ৪৩৫ জন (৭৬ দশমিক ৯৮ শতাংশ) ও নারী এক হাজার ৩২৬ জন (২৩ দশমিক ০২ শতাংশ)।

২৪ ঘণ্টায় মৃত ১৪ জনের মধ্যে রয়েছেন ঢাকা বিভাগে ১২ জন ও রাজশাহী বিভাগে দুই জন । এদের সবাই হাসপাতালে মারা গেছেন। মৃতদের বয়স বিশ্লেষণে দেখা যায়, ৬০ বছরের ঊর্ধ্বে ১২ জন, ৫১ থেকে ৬০ বছরের মধ্যে এক জন, ৪১ থেকে ৫০ বছরের মধ্যে এক জন রয়েছেন।

গত ২৪ ঘণ্টায় আইসোলেশনে এসেছেন ১৮৭ জন ও আইসোলেশন থেকে ছাড় পেয়েছেন ২২৬ জন। এ পর্যন্ত আইসোলেশনে এসেছেন ৮৪ হাজার ৯৯৭ জন। আইসোলেশন থেকে ছাড়পত্র নিয়েছেন ৭২ হাজার ৮৮৬ জন। বর্তমানে আইসোলেশনে আছেন ১২ হাজার ১১১ জন।

-এটি

আপনার বিজ্ঞাপন দিতে যোগাযোগ করুন- 01640523566