193514

জামিয়া জিরির পরিচালকের সাথে পটিয়া ইসলামী যুব কাফেলার মতবিনিময়

মুহাম্মদ ইকরামুল হক
চট্টগ্রাম দক্ষিণজেলা প্রতিনিধি>

চট্টগ্রামের আল জামিয়া আরবিয়া ইসলামিয়া জিরির নব নিযুক্ত পরিচালক ও পটিয়া ভেল্লাপাড়া ইসলামী যুব কাফেলার উপদেষ্টা হাফিজ মাওলানা খোবাইবের সাথে কাফেলার নেতৃবৃন্দ এক সৌজন্য সাক্ষাতে মিলিত হয়েছে।

শুক্রবার (২৬ জুন) মাগরিবের পর জামিয়া প্রধানের কার্যালয়ে কাফেলার প্রতিষ্ঠাতা মাওলানা মোহাম্মদ সাইফুল করিমের নেতৃত্বে প্রতিনিধিদল মিলিত হলে মাওলানা খোবাইব তাদেরকে অভ্যর্থনা জানান।

কুতু্ুবুল আকতাব আল্লামা শাহ হাছান আহমদ রহ. এর স্মৃতিবিজড়িত প্রবীণ দ্বীনের এ মারকাযের গুরু দায়িত্ব আল্লামা মুহাম্মদ তৈয়ব রহ. তিন যুগ ধরে পালন করে আসছিলেন। তার মৃত্যুর পর মজলিশে শু’রার মাধ্যমে হাফেজ মাওলানা খোবাইব পরিচালক পদে আসীন হওয়ায় তাকে সম্মাননা ক্রেস্ট প্রদান করা হয়।

মাওলানা খোবাইব বলেন, আমি সকলের কাছে দোয়া চাই মুরব্বীদের রেখে যাওয়া আমানত যেন আমি যথাযথ হেফাজত করতে পারি। মাদরাসার ১১৩ বছর বয়সে দেশের প্রত্যন্তাঞ্চলে জিরির সুবাস ছড়িয়ে ছিটিয়ে রয়েছে। ইসলামের প্রচার প্রসার ও মুসলমান সন্তানদের ধর্মীয় শিক্ষায় শিক্ষিত করে উন্নত জাতি গঠনে কওমি মাদরাসা মিশনের সফল অংশিদার জিরি মাদরাসা।

এছাড়া তিনি সংগঠনের নেতাকর্মীদের আশ্বস্থ করে বলেছেন, ভেল্লাপাড়া ইসলামী যুব কাফেলা প্রতিষ্ঠাকাল থেকে সমাজ উন্নয়ণ ও ধর্মীয় প্রচার প্রসারের উদ্দোগ নিয়ে কাজ করে যাচ্ছেন। আমি বিগত দিনে আপনাদের যেকোন উন্নয়ণমূলক কাজে যুক্ত ছিলাম। আগামীদিনেও আমি আপনাদের পাশে থাকবো; ইনশা’আল্লাহ।

মতবিনিময়কালে উপস্থিত ছিলেন- পটিয়া ভেল্লাপাড়া ইসলামী যুব কাফেলার উপদেষ্টা হাজ্বী মুহাম্মদ আলী আকবর, পটিয়াস্থ ভেল্লাপাড়া জামে মসজিদের ইমাম মাওলানা মুহাম্মদ নবী হোসাইন, মাওলানা নেজাম উদ্দীন, মুহাম্মদ মনজুরুল আলম, মুহাম্মদ জাহাঙ্গীর আলম, মুহাম্মদ মোরশেদুল আলম, মুহাম্মদ আনোয়ার ইউছুফ, মুহাম্মদ শাহ জাহান ও মুহাম্মদ সাদ্দাম হোসেন মুছা প্রমুখ।

-এএ

ad