শনিবার, ২৭ এপ্রিল ২০২৪ ।। ১৪ বৈশাখ ১৪৩১ ।। ১৮ শাওয়াল ১৪৪৫


বর্তমান করোনা পরিস্থিতি নিয়ে যা বললেন আল্লামা তাকি উসমানি

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

বিশ্বজুড়ে করোনা ভাইরাসের প্রাদুর্ভাব থেমে নেই। অনেক দেশে তা দিন দিন বেড়েই চলছে। এ ভয়ংকর পরিস্থিতেও আমরা অনেক সময় সতর্কতা অবলম্বনে খুব একটা গুরত্ব দিচ্ছি না৷ এ মহামারীর সময় মানবতার সেবায় নিয়োজিত ডাক্তারগণ জীবনের ঝুঁকি নিয়ে কাজ করে যাচ্ছেন নিরন্তর। তবুও অনেক সময় আমরা তাদের দোষারোপ করতে ছাড়ি না। বিশ্ববরেণ্য আলেমে দ্বীন মুফতি তাকি উসমানী (দা বা) করোনা পরিস্থিতিতে সবাইকে সতর্কতার আহব্বান জানিয়ে সম্প্রতি একটি টুইট বার্তা করেছেন। আওয়ার ইসলামের পাঠকদের জন্য গুরত্বপূর্ণ এই টুইটটি তুলে ধরা হলো৷ অনুবাদ করেছেন উবায়দুল্লাহ তাসনিম


মুফতি তাকি উসমানি বলেন, বিপদের সময় সতর্কতা অবলম্বন না করা বাহাদুরি বা বীরত্ব নয়; বরং তা গাফলতির নামান্তর। আজকের করোনা ভাইরাস আল্লাহ পক্ষ থেকে কোন গযব হোক বা মানবসৃষ্ট কোন রোগ (আপনি যেটাই মনে করেন), সেটা একটা বাস্তবিক রোগ; দিনদিন যা বেড়েই চলছে। এরূপ (ভয়ংকর) পরিস্থিতিতে আমাদেরকে (সবধরণের) গুজব থেকে বেঁচে বুদ্ধিমানের মতো কাজ করে যেতে হবে।

তিনি আরও বলেন, আর,(আমরা ডাক্তারদের দোষারোপ করা থেকে বিরত থাকবো) যে সমস্ত ডাক্তারগণ জীবনের ঝুঁকি নিয়ে কাজ করে চলছেন, তাদেরকে দোষারোপ করা নিতান্তই অকৃজ্ঞতা। (টুইটার থেকে)

-এটি


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ