শনিবার, ২৭ এপ্রিল ২০২৪ ।। ১৩ বৈশাখ ১৪৩১ ।। ১৮ শাওয়াল ১৪৪৫


'সবাই যদি বাড়িতে বসে থাকে, তবে যাদের খাবার দরকার তাদের কি হবে!'

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

আওয়ার ইসলাম: করোনা ভাইরাসের কারনে বিশ্বজুড়ে লকডাউন বা কারফিউ থাকায় বন্ধ হয়ে গেছে সব ধরনের মিল-কারখানা। তাই কাজ না থাকায় এ সময় অসহায় হয়ে পড়েছে নিম্নশ্রেনির মানুষ। এসব মানুষদের সাহায্যার্থে এগিয়ে বিশ্বের বড় বড় তারকারা ছাড়াও সমাজের বিত্তবানরা।

পাকিস্তানের সাবেক অধিনায়ক শহিদ আফ্রিদি ব্যক্তিগতভাবে অসহায়দের সহায়তা করছেনই। এছাড়াও ‘শহীদ আফ্রিদি ফাউন্ডেশন’ নামে একটি সেবামূলক সংগঠন থেকে অসহায়দের সহায়তা করছেন তিনি।

বর্তমানে খাইবার পাখতুনখোয়াতে নিজের গ্রাম টাঙ্গি বান্ধায় দাতব্য কাজ শুরু করেছেন আফ্রিদি। তার প্রয়াত বাবার স্মরণে তৈরি ‘শাহীবজাদা ফজল রহমান চ্যারিটি হসপিটালে’ও সাহায্য করছেন তিনি।

সামাজিক যোগাযোগ মাধ্যম টুইটারে আফ্রিদি ছবি পোস্ট করে লিখেছেন, লকডাউনের কারণে দিনমজুর মানুষগুলো কাজ করতে পারছে না। তাই খাবারও যোগাড় করতে পারছে না। এখন সবচেয়ে গুরুত্বপূর্ণ হলো মানুষের কাছে খাবার পৌঁছে দেয়া। আমি বাড়িতে বসে থাকতে পারি না। যদি সবাই বাড়িতে বসে থাকে, তবে যাদের খাবার দরকার তাদের কি হবে? আমরা গত ১২-১৩ দিনে ৪,৫০০ পরিবারের কাছে যেতে পেরেছি। আমি আশপাশের আরো কয়েকটি অঞ্চলেও যাচ্ছি। যেখানে শহরে কাজ করা মানুষগুলো ঘরের মধ্যে আটকা পড়েছে।

-এএ


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ