শনিবার, ২৭ এপ্রিল ২০২৪ ।। ১৩ বৈশাখ ১৪৩১ ।। ১৮ শাওয়াল ১৪৪৫


কাদিয়ানীদের অমুসলিম ঘোষণার দাবি ছারছিনা পীরের

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

আওয়ার ইসলাম: প্রখ্যাত মুফাসসিরে কুরআন মাওলানা আবুল হাশেম রহ. স্মরণে হাশেমিয়া দারুস সুন্নাহ মাদরাসা, বেতুয়ার উদ্যোগে বার্ষিক ইসালে সাওয়াবের মাহফিল শুক্রবার (০৬ মার্চ) অনুষ্ঠিত হয়েছে।

মরহুমের নিজ বাড়ি কুমিল্লা জেলার দেবিদ্বার উপজেলাধীন বেতুয়া গ্রামে রাতব্যাপী এ মাহফিল অনুষ্ঠিত হয়।

মাহফিলে মাওলানা মোশতাক ফয়েজী বলেন, ইসলাম কোনো খণ্ডিত আদর্শের নাম নয়। গতানুগতিক কোনো ধর্মের নামও নয়। ইসলাম হচ্ছে শান্তি ও কল্যাণের ধর্ম এবং একটি পূর্ণাঙ্গ জীবনব্যবস্থা।

তিনি বলেন, শিক্ষা হচ্ছে জাতির মেরুদণ্ড ও মানুষের জন্মগত মৌলিক অধিকার। একটি জাতিকে সুশিক্ষিত, চরিত্রবান ও সাংস্কৃতিবান রূপে গড়ে তোলার পূর্বশর্ত হচ্ছে দীনি ও আধুনিকতার সমন্বয়ে যুগোপযোগী ও স্বয়ংসম্পূর্ণ একটি শিক্ষাব্যবস্থা।

ছারছিনা দরবারের পীর মাওলানা শাহ মুহাম্মদ আরিফ বিল্লাহ সিদ্দিকী বলেছেন, কাদিয়ানীরা মির্জা গোলাম কাদিয়ানীকে নবী মানে, তারা মানুষকে ধোঁকা দেয়, হজরত মুহাম্মদ সা. কে শেষ নবী মানে না। সরকারের কাছে আমাদের জোর দাবি, কাদিয়ানীদের রাষ্ট্রীয়ভাবে অমুসলিম ঘোষণা করতে হবে।

হাজিগঞ্জ দারুল উলুম আহমাদিয়া কামিল মাদরাসার প্রধান মুহাদ্দিস মাওলানা আবু নছর আশরাফী বলেন, কুরআনের সাথে সম্পৃক্ততা মানুষকে আলোকিত করে, সম্মানিত করে। আইয়ামে জাহেলিয়ার যুগে মানুষের সাথে কুরআনের সম্পৃক্ততা না থাকায় মানুষ পশুর চেয়েও নিকৃষ্টে পরিণত হয়েছিলো। কিন্তু তারা পরে কুরআনের ছায়াতলে এসে সোনার মানুষে পরিণত হয়েছিলো।

মাহফিলের পরিচালক মাওলানা মুহাম্মদ ছফিউল্লাহ হাশেমী বলেন, ভারত স্বাধীন হয়েছিল মুসলমানদের রক্তের বিনিময়ে। অথচ আজ দিল্লিতে সেই মুসলমানদের ওপর নির্যাতন চলছে, পরিকল্পিতভাবে তাদের হত্যা করা হচ্ছে। মুসলমানদের রক্ত নিয়ে হোলি অব্যাহত রাখলে ভারত ভেঙে খান খান হয়ে যাবে। ইনশাআল্লাহ।

মাহফিলে সভাপতিত্ব করেন জৈনপুরের পীর মাওলানা আয়াজ আহমাদ জুবাইরী সিদ্দিকী। সহ-সভাপতি ছিলেন জনাব ডা. মোঃ নূরুল্লাহ।

হাশেমিয়া দারুস সুন্নাহ মাদরাসার পরিচালক মাওলানা রুহুল আমিন হাশেমীর সার্বিক তত্ত্বাবধানে মাহফিলে আরো বয়ান করেন বানিয়াপাড়া দরবারের পীর মাওলানা আবু বকর সিদ্দিক, চান্দিনা আল-আমিন ইসলামিয়া কামিল মাদরাসার সাবেক অধ্যক্ষ মাওলানা আ. ন. ম মাঈন উদ্দিন সিরাজী, ভারতের মাওলানা আবদুস সাত্তার নূরী, মাওলানা শাহ আহমদ হাসান সিদ্দিকী, মাওলানা এ.কে.এম মুহিব্বুল্লাহ প্রমূখ পীর-মাশায়েখ ও ওলামায়ে কেরাম।

আরএম/


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ