শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪ ।। ১৩ বৈশাখ ১৪৩১ ।। ১৭ শাওয়াল ১৪৪৫


মুসলিমকে কেন মুখ্যমন্ত্রী করা হয়নি, তারা কি ‘বন্ডেড লেবার’?

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

আওয়ার ইসলাম : ভারতের উত্তর প্রদেশের খাদ্য ও গণবণ্টনমন্ত্রী রামবিলাস পাসোয়ান বলেছেন, উত্তর প্রদেশে মুসলিমদের অনেক বড় জনগোষ্ঠী রয়েছে। এজন্য তারা কেবল মুসলিমদের ভোট চান। উত্তর প্রদেশে কেন এতদিন কোনো মুসলিমকে মুখ্যমন্ত্রী করা হয়নি? এরকম বিহারেই বা হয়নি কেন?’

তিনি প্রশ্ন তুলে বলেন,  মুসলিমরা কি ‘বন্ডেড লেবার’ যে তারা কেবল মুলায়ম সিং যাদব (সমাজবাদী পার্টি), অখিলেশ যাদব (সমাজবাদী পার্টি), মায়াবতী (বহুজন সমাজ পার্টি) বা কংগ্রেসকে ভোট দেবে?

সোমবার লখনৌতে এক অনুষ্ঠানে ভাষণ দেয়ার সময় লোক জনশক্তি পার্টির প্রধান রামবিলাস পাসোয়ান বিরোধীদের উদ্দেশে এ প্রশ্ন ছুড়ে দেন।

রামবিলাস পাসোয়ান আরো বলেন, ‘একবার বিহারে আমার সুযোগ এসেছিল, আমি মুসলিম মুখ্যমন্ত্রী করার জন্য সুপারিশ করেছিলাম। কিন্তু লালুপ্রসাদ যাদব (আরজেডি প্রধান) তার স্ত্রী রাবড়ি দেবীকে বিহারের মুখ্যমন্ত্রী করতে চেয়েছিলেন।

মুসলিমদের উদ্দেশ্যে তিনি বলেন, মুসলিমদের বলতে চাই, আপনাদের বিজেপির ভয় দেখানো হচ্ছে। কিন্তু আপনাদের স্পষ্ট বুঝতে হবে আপনারা কী ‘বন্ডেড লেবার’? আপনারা সরকারের সামনে আপনাদের দৃষ্টিভঙ্গি তুলে ধরুন এবং তারপরে কোনো দল সম্পর্কে সিদ্ধান্ত নিন।

তিনি বলেন, প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি বা উত্তর প্রদেশের মুখ্যমন্ত্রী যোগি আদিত্যনাথ কী কখনো বলেছেন যে ‘রাম মন্দির’ কোথায় হবে? বিষয়টি এখনো আদালতে বিচারাধীন রয়েছে।’

তবে এ প্রসঙ্গে পশ্চিমবঙ্গের ‘ভাষা ও চেতনা সমিতি’র সম্পাদক ও কোলকাতার প্রেসিডেন্সি কলেজের সাবেক অধ্যাপক ড. ইমানুল হক আজ (মঙ্গলবার) বলেন, ‘এটা রামবিলাস পাসোয়ানের ‘মায়াকান্না’।

আরও পড়ুন : ব্রাজিলে বাস করে ১৭ লাখ মুসলিম

 


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ