বুধবার, ১৫ মে ২০২৪ ।। ১ জ্যৈষ্ঠ ১৪৩১ ।। ৭ জিলকদ ১৪৪৫

শিরোনাম :
হাছান মাহমুদ ও ডোনাল্ড লুর বৈঠকে যেসব আলোচনা হলো  বিএনপির আরও ৫২ নেতাকে বহিষ্কার চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় সায়েন্টিফিক সোসাইটির নবীনবরণ ও পূনর্মিলনী অনুষ্ঠিত স্মার্টফোন ব্যবহারের সময় চোখ নিরাপদে রাখার কৌশল ছাত্রদের মোবাইল ব্যবহার থেকে দূরে থাকতে হবে: মাওলানা আরশাদ মাদানি ‘ঢাকা শহরে কোনো ব্যাটারিচালিত রিকশা চলবে না’ : ওবায়দুল কাদের পেছনে ফিরে তাকাতে চাই না, সম্পর্ক এগিয়ে নিতে চাই: ডোনাল্ড লু আর্ত মানবতার সেবায় ‘উই আর ওয়ান ফাউন্ডেশন’ ফরিদপুরের নগরকান্দায় শ্রমজীবী মানুষের মাঝে ছাতা, গেন্জি ও গামছা বিতরণ বিশ্বনবী সা. কে নিয়ে কটূক্তি, যুবককে জনতার গণধোলাই

রাফাহতে ইসরায়েলি বিমান হামলা, ১৩ ফিলিস্তিনি নিহত

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

ফিলিস্তিনের অবরুদ্ধ গাজা ভূখণ্ডের রাফাহতে বিমান হামলা চালিয়েছে ইসরায়েল। ছবি: সংগৃহীত  

ফিলিস্তিনের অবরুদ্ধ গাজা ভূখণ্ডের রাফাহতে বিমান হামলা চালিয়েছে ইসরায়েল। এতে কমপক্ষে ১৩ ফিলিস্তিনি নিহত হয়েছেন। হামলায় আহত হয়েছেন আরও অনেকে।

আজ সোমবার এক প্রতিবেদনে এই তথ্য জানিয়েছে বার্তাসংস্থা রয়টার্স। যদিও রাফাহতে ইসরায়েলি হামলায় নিহত ফিলিস্তিনির সংখ্যা আরও বেশি বলে জানিয়েছে ফিলিস্তিনের সরকারি বার্তাসংস্থা ওয়াফা।

রয়টার্সের প্রতিবেদনে বলা হয়েছে, গাজার দক্ষিণাঞ্চলীয় রাফাহ শহরের তিনটি বাড়িতে ইসরায়েলি বিমান হামলায় ১৩ জন নিহত এবং আরও অনেকে আহত হয়েছেন বলে চিকিৎসকরা জানিয়েছেন। অবশ্য গাজার মিডিয়া আউটলেট মৃতের সংখ্যা ১৫ বলে জানিয়েছে।

অন্যদিকে গাজা উপত্যকার উত্তরে অবস্থিত গাজা শহরে ইসরায়েলি বিমান দুটি বাড়িতে হামলা চালিয়েছে। এতে বেশ কয়েকজন নিহত ও আহত হয়েছেন বলে স্বাস্থ্য কর্মকর্তারা জানিয়েছেন।

মূলত হামাস ও দখলদার ইসরায়েলের মধ্যে গত বছরের ৭ অক্টোবর থেকে যুদ্ধ শুরু হয়। ওই সময় এক জায়গা থেকে আরেক জায়গা করে ১৩ লাখ মানুষ রাফাহতে এসে আশ্রয় নেন। এখন সেই রাফাহতে হামলার পরিকল্পনা করছে ইসরায়েলিরা।

হাআমা/


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ