বৃহস্পতিবার, ১৮ জুলাই ২০২৪ ।। ৩ শ্রাবণ ১৪৩১ ।। ১২ মহর্‌রম ১৪৪৬


ইরানে আন্তর্জাতিক কুরআন প্রতিযোগিতায় অংশগ্রহণে ইফা’র আহ্বান


নিউজ ডেস্ক

নিউজ ডেস্ক
শেয়ার
ছবি : সংগৃহীত

আন্তর্জাতিক হিফ্‌ল কুরআন প্রতিযোগিতা ইরান-২০২৪ আগামী সেপ্টেম্বর মাস থেকে ফেব্রুয়ারি-২০২৪ ইরানের রাজধানী তেহরানে অনুষ্ঠিত হবে ৪০তম আন্তর্জাতিক হিফজুল কুরআন প্রতিযোগিতা। এতে অংশগ্রহণের জন্য বাংলাদেশি হাফেজদের দরখাস্ত আহ্বান করেছে ইসলামিক ফাউন্ডেশন। নারীরাও আবেদন করতে পারবেন বলে বিজ্ঞপ্তিতে জানানো হয়।

বুধবার দ্বীনী দাওয়াত ও সংস্কৃতি বিভাগের পরিচালক মো: আনিছুর রহমান সরকার স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এসব বলা হয়। বিজ্ঞপ্তিতে জানানো হয়, তাজবিদসহ পূর্ণ কুরআন হিফজ ক্যাটাগরিতে ১৮ থেকে অনুর্ধ ৪০ বছরের নারী-পুরুষ এতে আবেদন করতে পারবেন।

আগামী ৯ সেপ্টেম্বর শনিবার সকাল ১০টায় জাতীয় মসজিদ ইসলামিক ফাউন্ডেশনের দীনি দাওয়াত ও সংস্কৃতি বিভাগে বাছাই পর্ব অনুষ্ঠিত হবে।

১৯৮১ সাল থেকে ইরানে প্রতিবছর এ প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়। গোটা বিশ্বে পবিত্র কুরআনের সমৃদ্ধ বাণীকে ছড়িয়ে দেওয়া এবং কোরআনের চর্চা বাড়ানোই এ প্রতিযোগিতার প্রধান উদ্দেশ্য।বিজয়ী প্রতিযোগীদের সবাইকে নগদ অর্থসহ নানা পুরস্কার দেওয়া হয়।আন্তর্জাতিক এ প্রতিযোগিতার ৩৮তম আসরে প্রথম স্থান অর্জন করেছিল হাফেজ সালেহ আহমাদ তাকরিম । 

যেভাবে আবেদন করবেন

১. প্রার্থীকে ২ (দুই) কপি সদ্য তোলা পাসপোর্ট সাইজের ছবি, জন্মনিবন্ধন সনদ/জাতীয় পরিচয় পত্রের অনুলিপি, শিক্ষাগত যোগ্যতার সনদ এবং জীবন বৃত্তান্তসহ নির্ধারিত নমুনা আবেদন ফরম দ্বীনী দাওয়াত ও সংস্কৃতি বিভাগ অথবা ইসলামিক ফাউন্ডেশনের ওয়েবসাইট www.islamicfoundation.gov.bd হতে সংগ্রহপূর্বক আবেদনপত্র আগামী ০৭/০৯/২০২৩ খ্রি. তারিখ বৃহস্পতিবার বিকাল ৪.০০ টার মধ্যে ই-মেইল, কুরিয়ার সার্ভিস অথবা সরাসরি নিম্ন স্বাক্ষরকারীর কার্যালয়ে পৌঁছাতে হবে।

২. ইতোপূর্বে ইরানে অনুষ্ঠিত আন্তর্জাতিক প্রতিযোগিতায় অংশগ্রহণকারী প্রার্থীদের আবেদন করার প্রয়োজন নেই ৷

৩. আবেদনকারীকে সোনালী ব্যাংক লি: এর যে কোন শাখা থেকে “ইসলামিক ফাউন্ডেশন বাংলাদেশ” এর চলতি হিসাব নম্বর ০১০৪২৪০০০০০২৪ সোনালী ব্যাংক লি:, বায়তুল মোকাররম শাখায় ৩০০/- (তিনশত) টাকা জমা দিয়ে মূল জমা রশিদ অথবা যে কোন তফসিলি ব্যাংক থেকে ইসলামিক ফাউন্ডেশন শিরোনামে ৩০০/- (তিনশত) টাকার পে-অর্ডার/ব্যাংক ড্রাফট দরখাস্তের সাথে অবশ্যই সংযোজন করতে হবে।

৪. নির্বাচিত প্রার্থীকে কমপক্ষে ১ বছরের মেয়াদ সম্পন্ন আন্তর্জাতিক পাসপোর্ট (MRP/E-পাসপোর্ট) ও প্রয়োজনীয় কাগজপত্র পরবর্তী ১(এক) দিনের মধ্যে নিম্নস্বাক্ষরকারীর দপ্তরে জমা দিতে হবে।

৫. নির্বাচনী পরীক্ষায় কর্তৃপক্ষের সিদ্ধান্তই চূড়ান্ত বলে বিবেচিত হবে।

৬.কর্তৃপক্ষ নির্বাচনী পরীক্ষার তারিখ পরিবর্তন এবং অসম্পূর্ণ দরখাস্ত বাতিল করার ক্ষমতা সংরক্ষণ করেন

৭. নির্বাচনী পরীক্ষায় অংশগ্রহণের জন্য কোন টিএ/ডিএ প্রদান করা হবে না।


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ