সোমবার, ২০ মে ২০২৪ ।। ৫ জ্যৈষ্ঠ ১৪৩১ ।। ১২ জিলকদ ১৪৪৫


মসজিদের জন্য দান করা ডিম বিক্রি হলো আড়াই লাখ টাকা

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

মসজিদ নির্মাণে গ্রামবাসী অনুদান সংগ্রহ করছিলেন। সেই দানে শরিক হওয়ার ইচ্ছে জাগে এক গরিব লোকের। আর্থিক সামর্থ্য না থাকায় একটি ডিম দান করেন। তিনি নিজেও জানতেন না এ ডিম সোনার চেয়ে দামি।

জানা গেছে, দান করা ডিমটি প্রায় আড়াই লাখ টাকায় বিক্রি হয়েছে। এ নিয়ে পুরো গ্রামে হৈচৈ। খবর এনডিটিভির।

ঘটনাটি ঘটেছে ভারত নিয়ন্ত্রিত জম্মু ও কাশ্মীরে। এখানের সোপোরের গ্রামবাসীরা মালপোরা গ্রামে মসজিদ নির্মাণের জন্য অনুদান সংগ্রহ করছেন। এ মসজিদের জন্যই ডিমটি দান করা হয়।

রোববারের (১৪ এপ্রিল) এক প্রতিবেদনে এনডিটিভি জানায়, মসজিদ কমিটি অন্যান্য দানের মতো ডিমটি সানন্দ্যে গ্রহণ করে। পরে সেটিকে নিলামের জন্য তোলা হয়। মুহূর্তে খবরটি আশপাশের গ্রামেও ছড়িয়ে পড়ে।

মসজিদের জন্য ওই ব্যক্তির সরলতা গ্রামবাসীদের আকৃষ্ট করে। নিলামে একের পর এক ডিমটি হাতবদল হতে থাকে। অংশগ্রহণকারীরা অনুদান সংগ্রহ বাড়াতে বারবার ডিমটি দান করে নিলামে তোলেন।

এতে একপর্যায়ে ডিমটি ২ লাখ ২৬ হাজার রুপিতে বিক্রি হয়। পুরো টাকা মসজিদের জন্য দান করেন নিলামকারীরা।

মসজিদ কমিটির একজন সদস্য সংবাদমাধ্যমকে বিষয়টি নিশ্চিত করেছেন। মসজিদকে আল্লাহর ঘর হিসেবে সম্মান করা হয়। ইসলাম ধর্মে মসজিদ নির্মাণ বেশ সওয়াবের কাজ। কোনো মুসলমান মসজিদ নির্মাণে অংশ নিলে ওই মসজিদে যত দিন ইবাদত করা হবে, তিনি সওয়াব পাবেন। এ ছাড়া জান্নাতে তিনি বিশেষ প্রতিদান পাবেন বলেও ইসলামে প্রতিশ্রুতি রয়েছে।

হাআমা/


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ