রবিবার, ১৪ এপ্রিল ২০২৪ ।। ১ বৈশাখ ১৪৩১ ।। ৫ শাওয়াল ১৪৪৫

শিরোনাম :
ঈদের ছুটি শেষে রাজধানীতে ফিরছে মানুষ, কাল খুলছে অফিস ৮ই শাওয়াল থেকে ভর্তি শুরু রাজধানীর ‘জামিআতুন নূর আল-ইসলামিয়া ঢাকা’য় বিমানবন্দরে সংবর্ধিত বিশ্বজয়ী হাফেজ আবু রায়হান কেউ নাক গলালে আরও ভয়াবহ হামলার হুঁশিয়ারি ইরানের টাকা কমানোয় এ বছর ৮৪ হাজার মুসল্লি হজ পালন করবেন : দাবি ধর্মমন্ত্রীর মুক্তি পাওয়ায় নাবিকদের বাড়িতে খুশির বন্যা ইমাম-খতিব নিবে গুরই ঐতিহাসিক শাহী জামে মসজিদ; থাকবে সম্মানজনক বেতন ও কোয়ার্টার আমি প্রেসিডেন্ট থাকলে ই’সরায়েলে হামলা হতো না: ট্রাম্প ১ মাস পর ২৩ নাবিকসহ মুক্ত এমভি আবদুল্লাহ যৌথবাহিনীর অভিযান চলছে, কেএনএফকে নির্মূল করা হবেই: বিজিবি মহাপরিচালক

হোয়াটসঅ্যাপে চমৎকার নতুন ফিচার

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

আওয়ার ইসলাম ডেস্ক: অ্যান্ড্রয়েড ও আইওএস ব্যবহারকারীদের জন্য হোয়াটসঅ্যাপ এবার ‘সিলেক্ট চ্যাট’ নামে নতুন একটি ফিচার নিয়ে এসেছে। এর মাধ্যমে একসঙ্গে একাধিক মেসেজ সিলেক্ট করতে পারবেন ব্যবহারকারীরা।

ডব্লুএবিটাইনফোর এক প্রতিবেদনে এ তথ্য জানানো হয়েছে।

নতুন এই ফিচার নিয়ে কাজ করছে হোয়াটসঅ্যাপ। এই ফিচার আপডেট পেলে সংশ্লিষ্ট হোয়াটসঅ্যাপ ব্যবহারকারী একসঙ্গে একাধিক মেসেজ সিলেক্ট করতে পারবেন। চ্যাট মেন্যু থেকেই সিলেক্ট করা যাবে একাধিক কনভারসেশন।

এই মুহূর্তে এই বিশেষ ফিচার নিয়ে কাজ করছে হোয়াটসঅ্যাপ ডেভেলপমেন্ট টিম। আপাতত এটা বিটা ভার্সনেই থাকবে এবং শুধুমাত্র ডেস্কটপ প্ল্যাটফর্মের জন্য। বিটা টেস্ট পর্ব শেষ হলে এই ফিচার সব ব্যবহারকারীদের জন্য উন্মুক্ত করে দেবে মেটা পরিচালিত এই ইনস্ট্যান্ট মেসেজিং অ্যাপ। হোয়াটসঅ্যাপ ডেস্কটপ এবং হোয়াটসঅ্যাপ ওয়েবে এই ফিচার প্রথমে আসবে, তারপর অ্যান্ড্রয়েড এবং আইওএস ইউজাররা ব্যবহার করতে পারবেন। তবে অ্যান্ড্রয়েড, আইওএস কোন মোবাইল প্ল্যাটফর্মে এই ফিচার আগে আসবে সে বিষয়ে এখনও কোনো তথ্য জানানো হয়নি মেটার পক্ষ থেকে।

এছাড়াও নতুন বছরে আরও একটি বিশেষ ফিচার পেতে চলেছেন হোয়াটসঅ্যাপ ব্যবহারকারীরা। সেটা হলো রিপোর্ট স্ট্যাটাস ফিচার। হোয়াটসঅ্যাপে এখন অনেকেই ভিডিও, ইমেজ ও লিংক শেয়ার করেন, তা আদৌ সঠিক কিনা বা সঠিক মনে না হলে, তা সরাসরি হোয়াটসঅ্যাপ টিমকে রিপোর্ট করতে পারবেন এই ফিচার ব্যবহারকারী। স্ট্যাটাস রিপোর্ট হওয়ার পর হোয়াটসঅ্যাপ টিম তা খতিয়ে দেখবে, যদি তা হোয়াটসঅ্যাপ পরিষেবার শর্তাবলীর পরিপন্থী হয়, তাহলে সঙ্গে সঙ্গে তা মুছে ফেলবে হোয়াটসঅ্যাপ।

কেএল/


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ