fbpx
           
       
           
       
করোনায় মৃত্যুহীন দিনে শনাক্ত ২১২
আগস্ট ১৭, ২০২২ ৭:০৪ অপরাহ্ণ

আওয়ার ইসলাম ডেস্ক: দেশে গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাসে আরও ২১২ জন আক্রান্ত হয়েছেন। এ নিয়ে দেশে মোট আক্রান্তের সংখ্যা ২০ লাখ ৯ হাজার ৪৩৪ জন। তবে এ সমেয় নতুন করোনায় কারও মৃত্যু হয়নি। যার ফলে মোট মৃত্যুর সংখ্যা ২৯ হাজার ৩১৪ জনই রয়েছে।

বুধবার (১৭ আগস্ট) স্বাস্থ্য অধিদপ্তর থেকে পাঠানো করোনাবিষয়ক নিয়মিত সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, গত ২৪ ঘণ্টায় সারাদেশের ৮৮০টি ল্যাবরেটরিতে ৪ হাজার ৬৫৯টি নমুনা সংগ্রহ করা হয়।যেখানে ৪ হাজার ৬৬৬টি নমুনা পরীক্ষা করা হয়। ২৪ ঘণ্টায় নমুনা পরীক্ষার বিপরীতে শনাক্তের হার ৪ দশমিক শূন্য ৫৪ শতাংশ। এ পর্যন্ত মোট শনাক্তের হার ১৩ দশমিক ৬৮ শতাংশ।

এখন পর্যন্ত এক কোটি ৪৬ লাখ ৯০ হাজার ৩৫২টি নমুনা পরীক্ষা করা হয়েছে। এরমধ্যে সরকারি ব্যবস্থাপনায় ৯৬ লাখ ৭৬ হাজার ১৪৪টি এবং বেসরকারি ব্যবস্থাপনায় ৫০ লাখ ১৪ হাজার ২০৮টি নমুনা পরীক্ষা করা হয়েছে।

অন্যদিকে, করোনাভাইরাস থেকে গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ৫৩৯ জন। এ নিয়ে দেশে করোনা থেকে মোট সুস্থ  ১৯ লাখ ৫২ হাজার ৫০৪ জন।

২০২০ সালের ৮ মার্চ বাংলাদেশে প্রথম ৩ জনের দেহে করোনাভাইরাস শনাক্ত হয়। এছাড়া একই বছরের ১৮ মার্চ দেশে এ ভাইরাসে আক্রান্ত হয়ে প্রথম একজনের মৃত্যু হয়। ২০২১ সালের ৫ ও ১০ আগস্ট দুদিন সর্বাধিক ২৬৪ জন করে মারা যান।

-এসআর

সর্বশেষ সব সংবাদ