শনিবার, ২৭ এপ্রিল ২০২৪ ।। ১৩ বৈশাখ ১৪৩১ ।। ১৮ শাওয়াল ১৪৪৫


ফরিদপুরের সালথায় দু'গ্রুপের সংঘর্ষ; বসতঘর ভাঙচুর ও লুটপাট

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

ফরিদপুর জেলা প্রতিনিধি: ফরিদপুরের সালথায় দু’গ্রুপের ব্যাপক সংঘর্ষে কমপক্ষে ১২জন আহত হয়েছে। এছাড়াও দোকানপাট, বসতঘর ভাঙচুর এবং লুটপাটের ঘটনা ঘটেছে। আহতদের বিভিন্ন হাসপাতালে ভর্তি করা হয়েছে।

শুক্রবার (২৪ জুন) সকালে উপজেলার গট্টি ইউনিয়নের মীরের গট্টি গ্রামে এই সংঘর্ষের ঘটনা ঘটে।

সংঘর্ষচলাকালে অন্তত ২টি দোকানঘর ও ১৮টি বসতঘরে হামলা চালিয়ে ব্যপক ভাঙচুর ও লুটপাট করা হয়। খবর পেয়ে পুলিশ দ্রুত ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে সক্ষম হয়।

স্থানীয় সূত্রে জানা যায়, গ্রাম্য মাতুব্বর চাঁন মিয়ার সমর্থক তুরাপ মাতুব্বরের সাথে প্রতিপক্ষ একই গ্রামের ইব্রাহিম খাঁনের সমর্থক আবু মাতুব্বরের জমিজমা সংক্রান্ত বিষয় নিয়ে দীর্ঘদিন ধরে বিরোধ চলছিল।

বৃহস্পতিবার (২৩ জুন) বিকেলে চাঁন মিয়ার সমর্থক তুরাপ মাতুব্বরের ভাই আবু মাতুব্বর বসতঘর উঠাতে গেলে বাধা দেয় তুরাপ মাতুব্বর। এই নিয়ে তুরাপ ও আবু মাতুব্বরের কথা-কাটাকাটির মধ্যে দিয়ে একপর্যায়ে হাতাহাতি ও মারামারির ঘটনা ঘটে।

তারই সূত্র ধরে, আজ (২৪ জুন) সকালে চাঁন মিয়ার সমর্থক তোরাপ মাতুব্বর বসতঘরে হামলা চালায় ইব্রাহিমের সমর্থকরা, খবর পেয়ে চাঁন মিয়ার সমর্থকরা এসে একক ভাবে হামলা চালিয়ে ২টি দোকানঘর ও ১৮টি বসতঘরে হামলা চালিয়ে ব্যাপক ভাঙচুর ও লুটপাট করে।

খবর পেয়ে সালথা থানার পুলিশ ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রনে আনেন। সংঘর্ষকারীদের ইটের আঘাতে ও হামলায় সংঘর্ষে উভয় গ্রুপের অন্তত ১০ জন আহত হয়। আহতদের বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল কলেজ ও হাসপাতাল ফরিদপুর এবং নগরকান্দা উপজেলা স্বাস্থ্যকেন্দ্রে ভর্তি করা হয়েছে।

এ বিষয়ে সালথা থানার অফিসার ইনচার্জ (ওসি) শেখ সাদিক বলেন, খবর পেয়ে পুলিশের একটি টিম দ্রুত ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে সক্ষম হয়। বর্তমানে এলাকার পরিবেশ শান্ত রয়েছে।

-এএ


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ