fbpx
           
       
           
       
শুধুমাত্র কওমি আলেম ও দাওরায়ে হাদীস উত্তীর্ণদের জন্য প্রফেশনাল কম্পিউটার প্রোগ্রামিং
মে ০৭, ২০২২ ৯:২৫ অপরাহ্ণ

আওয়ার ইসলাম ডেস্ক: কওমি আইটি সেন্টারের পক্ষ হতে কওমি আলেম ও দাওরায়ে হাদীস উত্তীর্ণদের জন্য প্রফেশনাল কম্পিউটার প্রোগ্রামার তৈরির একটি উদ্যোগ গ্রহণ করা হয়েছে।

এটি সম্পূর্ণ সেবামূলক। আসন সংখ্যা ২০। কম্পিউটার প্রোগ্রামিংয়ের আগ্রহ ও উদ্যম আছে, দীনী খেদমতকে নিজ জীবনের একমাত্র লক্ষ্য নির্ধারণ করেছেন, দীনী খেদমতের সাপোর্ট হিসাবে স্বনির্ভর ও স্বাবলম্বী হতে চান, এমন মেধাবী, বুদ্ধিদীপ্ত ও প্রতিশ্রুতিশীল কওমি মাদরাসার আলেমদের জন্য এ উদ্যোগ।

১ বছরের কোর্স। সপ্তাহে ৩ দিন শুক্র, সোম ও বুধবার ফজরের ১/১:৩০ ঘণ্টা পর, কওমি আইটি সেন্টারের অফিস ৭৯/১ জি, বিবির বাগিচা, উত্তর যাত্রাবাড়ীতে ক্লাস অনুষ্ঠিত হবে। ক্লাসের সময় ২ ঘন্টা। শিক্ষক হিসাবে থাকবেন আইটি জায়ান্ট Google এ কর্মরত প্রফেশনাল সফটওয়্যার ইঞ্জিনিয়ার ও দেশবরেণ্য প্রোগ্রামারগণ। ‘কওমি আইটি সেন্টার’ কোর্স শেষে অনলাইন ফ্ল্যাটফর্মে আউটসোর্সিংয়ের মাধ্যমে অর্থ উপার্জন ও কর্মসংস্থানের ব্যবস্থা করবে, ইনশাআল্লাহ।

এ কোর্সে অংশগ্রহণের শর্তাবলী: ১। দাওরায়ে হাদীসের বোর্ড পরীক্ষায় কমপক্ষে ‘জায়্যিদ জিদ্দান’ বিভাগে উত্তীর্ণ হতে হবে; ২। অংক ও ইংরেজির প্রাথমিক ধারণা এবং কম্পিউটার ও ইন্টারনেট সম্পর্কিত প্রাথমিক নলেজ থাকতে হবে; ৩। আবেদনকারীদের মৌখিক পরীক্ষার মাধ্যমে বাছাই করা হবে।

৪। চূড়ান্ত বাছাইয়ে নির্বাচিত ২০ জনের ভর্তি ফি জনপ্রতি ১০০০/- টাকা (এককালীন) এবং কোর্স ফি মাসিক ২০০০/- টাকা। ৬ মাসের কোর্স ফি ১২০০০/- টাকা ক্লাস শুরুর আগে প্রদান করতে হবে। কওমি আইটি সেন্টারের পক্ষ হতে যাদের ল্যাপটপ নেই, ক্লাসে ও বাসায় প্রাকটিসের জন্য তাদেরকে একটি ভাল কনফিগারেশনের ল্যাপটপ (ধার হিসাবে) প্রদান করা হবে। কোর্স শেষে ল্যাপটপ ফেরত প্রদান করতে হবে।
৫। ১লা জুন ২০২২ তারিখ থেকে ক্লাস শুরু হবে, ইনশাআল্লাহ।

আগ্রহী আলেমগণ এই ই-মেইলে [email protected] অথবা এই হোয়াটসআ্যপ নম্বরে ০১৯১২৩০৪৭৫২ (নিজের পরিচয়-বৃত্তান্ত, দাওরায়ে হাদীস পরীক্ষার রোলনম্বর, ফলাফল ও মোবাইল নম্বর উল্লেখসহ) কওমি আইটি সেন্টারের চেয়ারম্যান বরাবর ২০ মে ২০২২ তারিখের মধ্যে আবেদন প্রেরণ করুন। আবেদন বাছাই করে মৌখিক পরীক্ষার জন্য ডাকা হবে, ইনশাআল্লাহ।

-এটি

সর্বশেষ সব সংবাদ