শনিবার, ২৭ এপ্রিল ২০২৪ ।। ১৩ বৈশাখ ১৪৩১ ।। ১৮ শাওয়াল ১৪৪৫


অনলাইনে সংবাদ পরিবেশনের ক্ষেত্রে সংযত হতে হবে: ধর্ম প্রতিমন্ত্রী

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

আওয়ার ইসলাম ডেস্ক: দেশের অনলাইন গণমাধ্যমের মালিক ও সম্পাদকদের সম্মানে এক ইফতার ও আলোচনা সভার আয়োজন করেছে বাংলাদেশ অনলাইন মিডিয়া এসোসিয়েশন।

শনিবার (২৩ এপ্রিল)  বিকাল ৪ টায় জাতীয় প্রেসক্লাবের তোফাজ্জল হোসেন মানিক মিয়া হলরুমে এই ইফতার ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

বাংলাদেশ অনলাইন মিডিয়া এসোসিয়েশন এক দশক ধরে অনলাইন গণমাধ্যমের মালিক ও সম্পাদকদের অধিকার আদায়ে সরকার ও স্টোকহোল্ডারদের মধ্যে সমন্বয়সাধন করে অনলাইন গণমাধ্যমের উন্নয়নে কাজ করে যাচ্ছে। অনলাইন গণমাধ্যম নীতিমালা ও নিবন্ধনসহ নানা ইস্যুতে প্রতিষ্ঠালগ্ন থেকে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে আসছে। তারই ধারাবাহিকতায় এই ইফতার ও আলোচনা সভার আয়োজন।

জাতীয় প্রেসক্লাবের তোফাজ্জল হোসেন মানিক মিয়া অডিটোরিয়ামে বাংলাদেশ অনলাইন মিডিয়া এসোসিয়েশনের উদ্যোগে আয়োজিত ইফতার ও আলোচনা অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে ছিলেন ধর্ম প্রতিমন্ত্রী মোঃ ফরিদুল হক খান এম.পি। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মাননীয় প্রধানমন্ত্রীর সাবেক প্রেস সচিব, বাসসের প্রধান সম্পাদক ও ব্যবস্থাপনা পরিচালক আবুল কালাম আজাদ ও দি এশিয়ান এজ এর উপদেষ্টা সেলিম ওমরাও খান, রোকেয়া বেগম, মাণিক লাল ঘোষ প্রমুখ।

অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন বাংলাদেশ অনলাইন মিডিয়া এসোসিয়েশনের ভারপ্রাপ্ত সভাপতি,শরিফুল ইসলাম খান।

প্রধান অতিথির বক্তব্যে ধর্ম প্রতিমন্ত্রী ফরিদুল হক খান বলেন,দেশের সার্বিক উন্নয়নের ক্ষেত্রে সংবাদ যেমন উল্লেখযোগ্য ভূমিকা রাখে তেমনি সাংবাদিক, জনপ্রতিনিধিসহ সবাইকে ঐক্যবদ্ধ হয়ে দেশের উন্নয়নে কাজ করতে হবে। তবেই প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে দেশকে এগিয়ে নেয়া যাবে।

ধর্মপ্রতিমন্ত্রী আরও বলেন,অনলাইনে সংবাদ পরিবেশনের ক্ষেত্রে সংযত হতে হবে। কোন সংবাদ জনসাধারণের জন্য নেতিবাচক বা কোনটা ইতিবাচক সে সম্পর্কে সচেতন থাকতে হবে।

অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্যে আবুল কালাম আজাদ বলেন, অনলাইনে সংবাদ পরিবেশন নিঃসন্দেহে প্রশংসনীয় উদ্যোগ। কিন্তু সংবাদ সংগ্রহের পাশাপাশি এর চ্যালেঞ্জ মোকাবিলা করার দক্ষতা অর্জন করতে হবে সাংবাদিকদের।

তিনি বলেন, বস্তুনিষ্ঠ সংবাদ পরিবেশনের ক্ষেত্রে কারো কাছ থেকে তথ্য সংগ্রহ করে যাচাই-বাছাই করে তবেই অনলাইনে তা প্রচার করতে হবে। এতে একজন সাংবাদিক তার পেশার প্রতি সুবিচার করতে পারবেন।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন বাংলাদেশ অনলাইন মিডিয়া এসোসিয়েশন নির্বাহী সভাপতি, কামাল হোসেন। সহযোগিতায় ছিলেন জামান’স ক্লিনিক ও হাসপাতালের ব্যবস্থাপনা পরিচালক, আলহাজ্ব মোঃ বশিরুজ্জামান ও হাফেজ্জী সেবা ফাউন্ডেশন।

আলোচক হিসেবে উপস্থিত ছিলেন, বাংলাদেশ অনলাইন মিডিয়া এসোসিয়েশন-এর প্রতিষ্ঠাতা সাবেক সভাপতি জয়ন্ত আচার্য, বাংলাদেশ অনলাইন মিডিয়া এসোসিয়েশন-এর সিনিয়র সহ-সভাপতি রাশিদুল হাসান বুলবুল। অনুষ্ঠানটি সঞ্চালনা করেন সিনিয়র যুগ্ম সাধারন সম্পাদক শাহাদাত স্বপন।

অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন উত্তরা মিডিয়া ক্লাবের সভাপতি আমিনুল ইসলাম বেদু, সহ সাধারণ সম্পাদক মশিউর রহমান রুবেল, সাংগঠনিক সম্পাদক অয়ন আহমেদ, প্রচার সম্পাদক সালেহ মো. রশীদ অলক, দপ্তর সম্পাদক এসএম কামরুল হাসান শান্ত, কার্যনির্বাহী সদস্য আনহার সামসাদ, কার্যনির্বাহী সদস্য সাব্বির আহামেদ রনি, কার্যনির্বাহী সদস্য মোঃ মাসুদ রানা, কার্যনির্বাহী সদস্য নাসির উদ্দিন বুলবুল

এছাড়া উপস্থিত ছিলেন, কার্যনির্বাহী সদস্য ওবায়দুল্লাহ বুলন, কার্যনির্বাহী সদস্য এস এম আকাশ, কার্যনির্বাহী সদস্য আশরাফুল ইসলাম, কার্যনির্বাহী সদস্য আবু নাঈম খান, কার্যনির্বাহী সদস্য সুমাইয়া জামান, কার্যনির্বাহী সদস্য নাজমা সুলতানা নীলা, কার্যনির্বাহী সদস্য সোহেলী চৌধুরী, কার্যনির্বাহী সদস্য সাইফুল ইসলাম শামীম, কার্যনির্বাহী সদস্য ও আওয়ার ইসলাম টোয়েন্টিফোর ডটকমের সম্পাদক হুমায়ুন আইয়ুব, কার্যনির্বাহী সদস্য নাফিস মাহবুব ও কার্যনির্বাহী সদস্য খোকা আমিন প্রমুখ।

-কেএল


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ