fbpx
           
       
           
       
‘শুধু মাদরাস সংখ্যা বৃদ্ধি নয়, উচ্চতর শিক্ষার মানোন্নয়নে কাজ করবো’
মার্চ ৩১, ২০২২ ১০:১১ অপরাহ্ণ

আদিয়াত হাসান: যাত্রা শুরু করলো গবেষণামূলক উচ্চতর ইসলামী শিক্ষা ও আরবি ভাষা-সাহিত্য কেন্দ্র ‘জামিয়াতুদ দাওয়া আলমাদানিয়া ঢাকা।

আজ ৩১ মার্চ (বৃহস্পতিবার) রাজধানী ঢাকার খিলগাঁওয়ের নন্দীপাড়ায় প্রতিষ্ঠানটির নিজস্ব ক্যাম্পাসে এই উদ্বোধনী অনুষ্ঠানের আয়োজন করা হয়।

এতে সভাপতির বক্তব্যে জামিয়ার মুহতামিম ও প্রধান মুফতি আল্লামা মুফতি আবদুল রাযযাক আল-হুসাইনী বলেন, শুধু মাদরাস সংখ্যা বৃদ্ধি নয়, উচ্চতর শিক্ষার মানোন্নয়নে কাজ করবে গবেষণামূলক উচ্চতর ইসলামী শিক্ষা ও আরবি ভাষা-সাহিত্য কেন্দ্র ‘জামিয়াতুদ দাওয়া আলমাদানিয়া ঢাকা।

তিনি বলেন, হাকিমুল উম্মাত মাওলানা আশরাফ আলী থানভী রহ. বলেছেন, যতদিন দুনিয়ায় ইলম থাকবে, ততদিন দুনিয়া থাকবে। তাই আমরা যুগ সচেতন ইলমের ধারক-বাহক তৈরি করতে চাই। গবেষক আলেম জাতিকে উপহার দিতে চাই।

জামিয়াতুদ দাওয়ার উক্ত অনুষ্ঠান পরিচালনা করেন আওয়ার ইসলাম সম্পাদক হুমায়ুন আইয়ুব।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, খিলগাঁও দক্ষিণগাঁও জামিয়া দারুল উলুমের প্রতিষ্ঠাতা প্রিন্সিপাল মাওলানা শিব্বীর আহমাদ কাসেমী, দক্ষিণ বনশ্রী কেন্দ্রীয় জামে মসজিদের খতিব মাওলানা দেলোয়ার হুসাইন, দৈনিক আমার বার্তার সহসম্পাদক মাসুদুল কাদির, মেরাদিয়া মাদরাসার নাজেমে তালিমাত মাওলানা নুরুল আলম ইসহাকী, নন্দীপাড়া নূর জামে মসজিদের ইমাম মাওলানা বায়েজিদ হুসাইন, বেফাকুল মাদারিসিদ দীনিয়ার পরীক্ষা নিয়ন্ত্রক মুফতি ফয়সাল উমর ফারুক, খাদিজাতুল কুবরা মহিলা মাদরাসার ও সালমান ফারসী রা. মাদরাসার পরিচালক মাওলানা নাজমুল হাসান, মাওলানা এনায়েত কবীর, বাসাবো কেন্দ্রেীয় জামে মসজিদের খতিব মাওলানা শহিদুল ইসলাম, তালিমুল কুরআন মাদরাসার মুহতামীম মাওলানা আবদুল খালেক, কবি মিজানুর রহমান, স্থানীয় ওয়ার্ড কমিশনার জনাব আজিজুল হকসহ নেতৃস্থানীয় ব্যক্তিবর্গ।

প্রসঙ্গত, গবেষণামূলক উচ্চতর ইসলামী শিক্ষা ও আরবী ভাষা-সাহিত্য কেন্দ্র ‘জামিয়াতুদ দাওয়াহ আলমাদানিয়া ঢাকা’র ভর্তি শুরু ৫ রমযান থেকে।

No description available.

মাদরাসাটির তত্ত্বাবধায়ক মাওলানা মারুফ হাসান জানান, মাদানী নেসাব (১ম, ২য়, ৩য় বর্ষ) ইফতা বিভাগ (১ বছর মেয়াদী) আদব বিভাগ ও কিসমুল লুগাহ বিভাগে ভর্তি চলবে কোটা পূর্ণ হওয়া পর্যন্ত।

তিনি জানান, এক বছর মেয়াদী ইফতা বিভাগের প্রধান মুফতি হিসেবে রয়েছেন জামিয়ার মোহতামীম ২৫ বছরের ফিককহ-ফতোয়ায় অভিজ্ঞতা সম্পন্ন বিজ্ঞ মুফতি আল্লামা আব্দুর রাজ্জাক আল-হুসাইনী হাফিজাহুল্লাহ।

যাতায়াত: যেকোনো জায়গা থেকে বাস যোগে বাসাবো বাস স্ট্যান্ড/বনশ্রী মেরাদিয়া ত্রিমোহনী গোলারবাড়ি ব্রীজ পার হয়ে নন্দীপাড়া কবরস্থান সংলগ্ন মাদরাসা। সার্বিক যোগাযোগ- 01977774066 ও 01765127755 নম্বরে।

-এটি

সর্বশেষ সব সংবাদ