শুক্রবার, ১৭ মে ২০২৪ ।। ৩ জ্যৈষ্ঠ ১৪৩১ ।। ৯ জিলকদ ১৪৪৫


রাজধানীর উত্তরার জামিয়াতুন নূর আল কাসেমিয়ার মাহফিল আজ

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

আওয়ার ইসলাম ডেস্ক: রাজধানীর উত্তরার জামিয়াতুন নূর আল কাসেমিয়ায় মাহফিল অনুষ্ঠিত হবে। আজ বৃহস্পতিবার বাদ আসর মাহফিল শুরু হবে। এসময় দাওরায়ে হাদীস (মাস্টার্স) ও হিফজুল কুরআন সমাপনী ছাত্রদের পাগড়ী প্রদান করা হবে।

দোয়া মাহফিলে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন- রাজধানীর জামিয়াতুন নূর আল কাসেমিয়া ও জামিয়া মাদানিয়া বারিধারার শায়খুল হাদীস আল্লামা উবায়দুল্লাহ ফারুক। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থাকবেন- মাওলানা হেমায়েত উদ্দিন, আল্লামা নূর হোসাইন কাসেমী (রাহ.) প্রতিষ্ঠিত জামিয়া ছোবহানিয়ার প্রিন্সিপাল ও শায়খুল হাদীস মুফতী মহিউদ্দিন মাসুম।

সভাপতিত্ব করবেন- বায়তুন নূর জামে মসজিদের সভাপতি আলহাজ্ব মুহাম্মদ নজরুল ইসলাম। এছাড়াও দেশ-বরেণ্য উলামায়ে কেরামগণ অনুষ্ঠানে গুরুত্বপূর্ণ আলোচনা করবেন।

বিষয়টি নিশ্চিত করেছেন জামিয়াতুন নূর আল কাসেমিয়ার শিক্ষাসচিব মুফতী হাবিবুর রহমান কাসেমী।

জামিয়ার প্রতিষ্ঠাতা প্রিন্সিপাল ও শায়খুল হাদীস আল্লামা নাজমুল হাসান কাসেমী বলেন, আলহামদুলিল্লাহ আল্লাহর অশেষ মেহেরবানীতে অল্প সময়ে, স্বল্প পরিসরে জামিয়াতুন নূর আল কাসেমিয়া সারাদেশে সুনাম অর্জন করতে সক্ষম হয়েছে। প্রথম বছরেই ইবতেদায়ী থেকে দাওরায়ে হাদীস ও তাখাসসুসাতের আরও তিনটি জামাত খোলা হয়েছে এবং প্রতিটি জামাতেই উল্লেখযোগ্য ছাত্র ভর্তি হয়েছে। জামিয়ার এই সফলতা একমাত্র আল্লামা নূর হোসাইন কাসেমী (রাহ.)এর মোবারক নামের বদৌলতে। দাওরায়ে হাদীস (মাস্টার্স) ও হিফজুল কুরআন সমাপনী বর্ষে তরুণ আলেমদের সম্মানসূচক পাগড়ি প্রদান উপলক্ষে আগামী বৃহস্পতিবার দোয়া অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে।

আল্লামা নাজমুল হাসান কাসেমী রাহবারে মিল্লাত আল্লামা নূর হোসাইন কাসেমী (রাহ.)এর মুতাআল্লিক্বীন, মুহিব্বীন ও তুলাবাদেরকে উক্ত দোয়া অনুষ্ঠানে শরীক হওয়ার জন্য আমন্ত্রণ জানিয়েছেন।

-এএ


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ