শনিবার, ২৭ এপ্রিল ২০২৪ ।। ১৩ বৈশাখ ১৪৩১ ।। ১৮ শাওয়াল ১৪৪৫


শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ: আসুন জেনারেল ছাত্রদের দ্বীন শেখানোর মেহনত করি

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

মুফতি মনোয়ার হোসাইন।।

দু সপ্তাহ বন্ধ দিয়েছে শিক্ষাপ্রতিষ্ঠান। এরপর বৃদ্ধি হবে না এমন নিশ্চয়তা নেই। যেহেতু স্কুল কলেজ ই্উনিভার্সিটি বন্ধ তাই আসুন, এ সময়ে ছাত্রদের জন্য কিছু উপকারী কাজ করি।

১. কুরআন তিলাওয়াত শিক্ষা কোর্স। এ কোর্সটি অনলাইন অফলাইন দু ভাবেই করা যায়।তবে অফলাইনে উপকার বেশি।অনলাইনে করাতে চাইলে ছাত্র কম নিবেন এবং যথাসময়ে উপস্থিতি নিশ্চিত করে ক্লাশ করাবেন।

২. ফরযে আইন কোর্সঃ ঈমান-আকীদা, মুআমালাত-মুআশারাত, নাওয়াকেজুল ইমানসহ প্রয়োজনীয় বিষয়াবলি নিয়ে এ কোর্স হতে পারে। তবে এ বিষয়ে আপনি উদ্যোগি হলে যোগ্য মানুষ দিয়ে এ ক্লাশটি করাবেন।

৩. তাবলিগে সময় দিন: তাশকীল করে ছাত্র জামাত তৈরী করুন।১৫ জন বা দশ জনের একটি জামাতে একজন আলেমকে সন্নিবেশিত করে তাবলীগে বের হোন। এতে কুরআন তিলাওয়াতসহ যাবতীয় আমল সুন্দরভাবে শিক্ষা করা যাবে।

৪. কোন আলেমের সান্নিধ্যে যান: সুহবাত বা সান্নিধ্য গুরুত্বপূর্ণ বিষয়। এ বিষয়টি সামনে রেখে কোন বিজ্ঞ আলেমে দ্বীন, আমলী আলেমের সান্নিধ্যে যান। আশা করা যায় এ সময়ে ব্যাপক উপকৃত হবেন।

এ ছাড়াও কোরা শেখানোর হালাকাসহ যার স্বামর্থে যে দ্বীনি কাজ সম্ভব হয় সেটা করুন। সময় জান্নাত কামাই করার মাধ্যম। তাই অবহেলা নয় নিজে শিখি আর যারা আমরা শিখেছি তারা অন্যদের শেখানোর চেষ্টা করি। আল্লাহ তাআলা আমাদের কবুল করুন।

সর্বশেষ আমার আবেদন, সম্মানিত উলামায়ে কিরাম, ইমাম, খতিবৃন্দ আপনি আপনার মহল্লার মসজিদে উদ্যোগ গ্রহণ করুন, কমিটির/ এলাকার তরুন যুবকদের সাহায্য নিন দেখবে ন তারা স্বতঃস্ফুর্ত আপনার উদ্যোগে এগিয়ে আসবে।

-এটি


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ