শিরোনাম :
নকীব সাহিত্য পদক পেলেন মাওলানা যাইনুল আবিদীনসহ ৩ জন
নভেম্বর ১৯, ২০২১ ৮:৩৮ অপরাহ্ণ

জুলফিকার জাহিদ।।

শিশু সাহিত্যে অবদান রাখায় জাতীয় শিশু-কিশোর পত্রিকা মাসিক নকীব-এর পদক পেলেন স্বপ্নচারী লেখক সাহিত্যিক মাওলানা যাইনুল আবিদীন, মরহুম মহিউদ্দিন আকবর রহ. মরণোত্তর ও শিশুসাহিত্যিক এনায়েত রসুল।

আজ দুপুরে রাজধানীর সেগুনবাগিচা কচিকাঁচারা মিলনায়তনে এ পদক প্রদান করা হয়।

আওয়ার ইসলামকে তথ্য জানিয়েছেন পত্রিকাটির সম্পাদক মুনতাছিরর আহমদ।

মহিউদ্দিন আকবর রহ. স্মরণে পদক প্রদান ও জাতীয় সাহিত্য প্রতিযোগিতায় বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণী অনুষ্ঠানের আয়োজন করে জাতীয় শিশু-কিশোর পত্রিকা মাসিক নকীব।

May be an image of 5 people, people standing and indoor

পত্রিকাটির সম্পাদক আওয়ার ইসলামকে বলেন, মহিউদ্দিন আকবর রহ.  মাসিক নকীব-এর প্রতিষ্ঠাকাল থেকেই পত্রিকাটির সাথে ছিলেন। পথ চলতে বিভিন্ন পরামর্শ ও দিকনির্দেশনা দিয়েছেন। লেখালেখি ও সাহিত্য চর্চায় এগিয়ে আসতে কওমি তরুণদের তিনি উৎসাহিত করেছেন। তার হাতে অর্থ উপার্জনের অনেক উপকরণ ছিল কিন্তু তিনি সবকিছু ছেড়ে কওমি তরুণদের সমৃদ্ধ করার চেষ্টা করে গেছেন।

এই অঙ্গনে তার যথাযথ মূল্যায়ন হয়নি তবে যেখানে তার মূল্যায়নের সম্ভাবনা ছিল, তিনি তা ছেড়ে দিয়ে এই অঙ্গনকে সমৃদ্ধ করতে তার জীবনের পুরোটা সময় ব্যয় করেছেন।

Open photo

এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, ইসলামী আন্দোলন বাংলাদেশ-এর প্রেসিডিয়াম সদস্য প্রিন্সিপাল সৈয়দ মোসাদ্দেক বিল্লাহ আল-মাদানী।

বিশেষ অতিথি হিসেবে ছিলেন, দৈনিক নয়া দিগন্তের সহকারী সম্পাদক মাওলানা লিয়াকত আলী, লেখক গবেষক ও মুহাদ্দিস মুহাম্মদ যাইনুল আবিদীন, লেখক গবেষক ও ইসলামী চিন্তাবিদ শরীফ মুহাম্মদ,মাসিক আদর্শ নারী সম্পাদক মুফতি আবুল হাসান শামসাবাদী, উপস্থাপক ও মিডিয়া ব্যক্তিত্ব শাহ ইফতেখার তারিক।

সম্পাদকমন্ডলী সাবেক সভাপতিবৃন্দের মধ্যে ছিলেন, কে এম আতিকুর রহমান, শেখ ফজলে বারী মাসউদ, বরকত উল্লাহ লতিফ, এস. এম. মাইনুদ্দীন জাহাঙ্গীর, মুহাম্মদ আরিফুল ইসলাম, নুরুল ইসলাম আল-আমীন, জি. এম. রুহুল আমীন, শেখ ফজলুল করীম মারুফ, এম হাছিবুল ইসলাম।

এছাড়াও ছিলেন মাসিক নকীব-এর সম্পাদক মন্ডলীর সভাপতি নুরুল করিম আকরাম।

আমন্ত্রিত অতিথিদের মধ্যে উপস্থিত ছিলেন, শিশু সাহিত্যিক ও গল্পকার এনায়েত রসুল, শিশুসাহিত্যিক আহমেদ রিয়াজ, মাসিক নকীব -র সাবেক নির্বাহী সম্পাদক রায়হান মোহাম্মদ ইব্রাহিম, আওয়ার ইসলাম সম্পাদক হুমায়ুন আইয়ুব, মাসিক নকীব-এর সাবেক সহযোগী সম্পাদক রোকন রাইয়ান, তৌফিক আকবর,  ঢাকা টাইমসের বার্তা সম্পাদক জহির উদ্দিন বাবর, কালের কণ্ঠের বিভাগীয় সম্পাদক আতাউর রহমান খসরু, বাংলাদেশ ইসলামী লেখক ফোরামের সাধারণ সম্পাদক আমিন ইকবাল।

অনুষ্ঠান সঞ্চালনা করেছেন মাসিক নকীব-এর সম্পাদক মুনতাছির আহমদ ও নকীবের নির্বাহী সম্পাদক জিয়াউল আশরাফ।

এনটি

সর্বশেষ সব সংবাদ