আন্তর্জাতিক অ্যাওয়ার্ড লাভ করলো সেন্ট্রাল শরীয়াহ বোর্ড
সেপ্টেম্বর ১৫, ২০২১ ৭:৫৪ অপরাহ্ণ

আওয়ার ইসলাম ডেস্ক: সেন্ট্রাল শরীয়াহ বোর্ড ফর ইসলামিক ব্যাংকস অব বাংলাদেশ (CSBIB)—কে লন্ডনভিত্তিক গ্লোবাল ইসলামিক ফাইন্যান্স অ্যাওয়ার্ডস (GIFA) কর্তৃপক্ষ ‘ইসলামিক ফাইন্যান্স অ্যাডভোকেসি অ্যাওয়ার্ড—২০২১’ প্রদান করেছে।

গতকাল বুধবার (১৪ সেপ্টেম্বর) বাংলাদেশ সময় বেলা ২ টায় লন্ডনে অনলাইন প্লাটফর্মে অনুষ্ঠিত 11th GIFA Award Ceremony—এর মাধ্যমে এ অ্যাওয়ার্ড প্রদান করা হয়। অনুষ্ঠানে স্বাগত বক্তব্য প্রদান করেন GIFA—এর সম্মানিত চেয়ারম্যান প্রফেসর হুমায়ুন দার, পিএইচডি। অনুষ্ঠানে সেন্ট্রাল শরীয়াহ বোর্ডের সংক্ষিপ্ত পরিচিতি ও কার্যক্রম তুলে ধরা হয়।

আন্তর্জাতিক এ সম্মাননা অ্যাওয়ার্ডপ্রাপ্তির ক্ষেত্রে সেন্ট্রাল শরীয়াহ বোর্ডের বর্তমান সম্মানিত চেয়ারম্যান, ভাইস চেয়ারম্যান, নির্বাহী কমিটি চেয়ারম্যান, ফিক্বহ কমিটির চেয়ারম্যান, সেক্রেটারি জেনারেলসহ বোর্ডের সকল সদস্য ও সদস্যপ্রতিষ্ঠানসমূহের অনবদ্য অবদান রয়েছে।

তাছাড়া এ সম্মাননা প্রাপ্তিতে সেন্ট্রাল শরীয়াহ বোর্ডের সাথে যৌথ কার্যক্রম পরিচালনাকারী জাতীয় প্রতিষ্ঠান হিসেবে বাংলাদেশ ইনস্টিটিউট অব ব্যাংক ম্যানেজমেন্ট (BIBM), বাহরাইনভিত্তিক AAOIFI ও মালয়েশিয়াভিত্তিক ISRA—এর গুরুত্বপূর্ণ অবদান রয়েছে। আন্তর্জাতিক এ স্বীকৃতি সেন্ট্রাল শরীয়াহ বোর্ডের জন্য যেমন সম্মানজনক তেমনি অনুপ্রেরণাদায়ক।

এ অনুষ্ঠানে বিশ্বের ৭০—এর বেশি প্রতিষ্ঠান ও ব্যক্তিকে অ্যাওয়ার্ড প্রদান করা হয়। সারা বিশ্বের ১০ লক্ষাধিক লোক অনলাইনে বিভিন্ন প্লাটফর্মে ওই অনুষ্ঠানটি উপভোগ করেছেন।

উল্লেখ্য, এওঋঅ ২০১১ সাল থেকে বিশ্বব্যাপী ইসলামী ব্যাংক, বীমা, আর্থিক সেবা প্রদানকারী প্রতিষ্ঠান ও ব্যক্তিকে তাদের অনবদ্য অবদানের স্বীকৃতিস্বরূপ এ অ্যাওয়ার্ড প্রদান করে আসছে।

-এটি

সর্বশেষ সব সংবাদ