শিরোনাম :
মুসলিমদের ‘ওম’ পতাকার নীচে নামাজ পড়তে বললেন হিন্দু মহাসভার নেতা
সেপ্টেম্বর ১৪, ২০২১ ৯:৩৭ অপরাহ্ণ

আন্তর্জাতিক ডেস্ক: সর্বভারতীয় হিন্দু মহাসভার নেতা অশোক শর্মা মুসলিমদের ‘ওম’ পতাকার নীচে নামাজ পড়তে বলেছেন। হিন্দি গণমাধ্যম ‘দৈনিক ভাস্কর’ ওই তথ্য জানিয়েছে।

গতকাল সোমবার ‘দৈনিক ভাস্কর’ জানিয়েছে হিন্দু মহাসভার জাতীয় সহ-সভাপতি অশোক শর্মা বলেছেন, ‘মুসলিমদের সঙ্গে আমাদের শত্রুতা নেই, আমরা ধর্মীয় রাষ্ট্র চাই।

ওরাও এ দেশে থাকুক। ৫ বারের পরিবর্তে ২১ বার নামাজ পড়ুন। কিন্তু আপনি পড়বেন শুধুমাত্র ‘ওম’-এর পতাকার তলায়। এখানে চাঁদ-তারার নীচে নামাজ চলবে না।’

অন্যদিকে, সর্বভারতীয় হিন্দু মহাসভা দেশের ১১ টি শহরে নাথুরাম গডসে এবং নারায়ণ আপতের মূর্তি স্থাপনের প্রস্তুতি নিচ্ছে। ২ অক্টোবর গান্ধি জয়ন্তীতে মীরাট এবং গোয়ালিয়র থেকে ওই কর্মসূচি শুরু হবে। এই দু’টি শহরে নারায়ণ আপতের মূর্তি স্থাপন করা হবে। ২০২২ সালে উত্তর প্রদেশ বিধানসভা নির্বাচনের ঠিক আগে হিন্দু মহাসভার ভাস্কর্য স্থাপনের ঘোষণা একটি বড় বিতর্ক তৈরি করতে পারে বলে মনে করছেন বিশ্লেষকরা।

ভারতের জাতির জনক গান্ধীজির হত্যাকারী ছিলেন নাথুরাম গডসে। গান্ধী হত্যার দায়ে গডসে ও তার সহযোগী নারায়ণ আপতেকে তৎকালীন সময়ে ফাঁসিতে মৃত্যুদণ্ড দেওয়া হয়।

গণমাধ্যমে প্রকাশ, হিন্দু মহাসভার জাতীয় সহ-সভাপতি অশোক শর্মা বলেছেন, ‘আমরা মীরাট জেলা থেকে প্রতিমা স্থাপনের কাজ শুরু করেছি, এই কার্যক্রম চলবে। মীরাটের পরে, গোয়ালিয়রেও গডসে এবং আপতের ভাস্কর্য স্থাপন করা হবে। নারায়ণ আপতের মূর্তি, যা গোয়ালিয়রে সম্পন্ন হয়েছে, তা আমাদের জাতীয় সভাপতির নির্দেশে গোয়ালিয়রে স্থাপন করা হবে।’

তিনি বলেন, রাজস্থানের মীরাটের জন্য আপতেজি’র ভাস্কর্য প্রস্তুত হয়েছে। আমরা দেশের ১১ টি শহরে প্রতিমা স্থাপন করতে যাচ্ছি। ২ টি শহরের নাম আপনাদের সামনে আছে, বাকি শহরের নামও শিগগিরি জানানো হবে বলে মন্তব্য করেন হিন্দু মহাসভার জাতীয় সহ-সভাপতি অশোক শর্মা।

-এটি

সর্বশেষ সব সংবাদ