শিরোনাম :
লন্ডন জমিয়তের উদ্যোগে আল্লামা বাবুনগরী রহ. স্মরণে দোয়া
আগস্ট ২৫, ২০২১ ৮:০৯ অপরাহ্ণ

আওয়ার ইসলাম ডেস্ক: জমিয়তে উলামায়ে ইসলাম ইউকে লন্ডন মহানগরের উদ্যোগে হেফাজতে ইসলাম বাংলাদেশের আমীর, দারুল উলুম মাইনুল ইসলাম হাটহাজারী মাদ্রাসার শাইখুল হাদীস আল্লামা জুনায়েদ বাবুনগরীর স্মরণে লন্ডনে এক ওয়েবিনার ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়।

গত শুক্রবার (২০ আগস্ট) লন্ডন মহানগর জমিয়তের সভাপতি হাফেজ হোসাইন আহমদ বিশ্বনাথীর সভাপতিত্বে ও সাংগঠনিক সম্পাদক মুফতি সৈয়দ রিয়াজ আহমদের পরিচালনায় অনুষ্ঠিত ওয়েবিনারে প্রধান অতিথি ছিলেন- জমিয়তে উলামায়ে ইসলাম ইউকের প্রধান উপদেষ্টা মাওলানা শায়খ আসগর হোসাইন।

বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন- জমিয়তে উলামায়ে ইসলাম ইউকের সভাপতি প্রিন্সিপাল মাওলানা শুয়াইব আহমদ, সিনিয়র সহ সভাপতি মুফতি মাওলানা আব্দুল মুনতাকিম ,সহ সভাপতি মাওলানা হামিদুর রহমান হেলাল ,সেক্রেটারী জেনারেল মাওলানা সৈয়দ তামিম আহমদ।

আলোচনায় অংশগ্রহণ করেন জমিয়তে উলামায়ে ইসলাম সৌদিআরব কেন্দ্রীয় কমিটির সহ সাধারণ সম্পাদক মাওলানা আলী নুর, ওমান জমিয়তের সাধারণ সম্পাদক মাওলানা আবদুল হালিম সাতবাকি, ছাত্র জমিয়ত বাংলাদেশ সুনামগঞ্জ জেলা শাখার সাবেক সভাপতি হাফেজ মাওলানা তোহা আহমদ।

ওয়েবিনারের শুরুতে পবিত্র কুরআন তিলাওয়াত করেন জমিয়তে উলামায়ে ইসলাম ইউকে লন্ডন মহানগরের ট্রেজারার হাফিজ মাওলানা রশীদ আহমদ। নাশিদ পরিবেশন করেন রিয়াদ জমিয়ত নেতা মাওলানা আরিফ রব্বানী।

ওয়েবিনারে নেতৃবৃন্দ বলেন, আল্লামা জুনায়েদ বাবুনগরী রহ. মুসলিম উম্মাহর একজন অভিভাবক ছিলেন । তার ইন্তেকালে জাতির যে ক্ষতি হয়েছে, তা সহজে পুরণ হবার নয়। দেশ জাতি ও উম্মাহর যে কোন দুর্দিনে তাঁর বলিষ্ঠ নেতৃত্ব ও পথনির্দেশনা ছিল আমাদের জন্য অমূল্য সম্পদ।

নেতৃবৃন্দ মহান আল্লাহ’র দরবারে আল্লামা জুনায়েদ বাবুনগরী রহ. এর রূহের মাগফিরাত ও জান্নাতুল ফিরদাউসের উঁচু মাক্বাম কামনা করেন।
নেতৃবৃন্দ বলেন, আল্লামা জুনায়েদ বাবুনগরী রহ. এর মতো একজন হক্কানী উঁচু মাপের আলেম এবং সংগ্রামী ব্যক্তিত্ব দ্বিতীয় আরেকজন পাওয়া দুষ্কর। তাঁর ইন্তেকালে বিশেষ করে হেফাজত পরিবার এতীম হয়ে গেল। দেশ একজন প্রতিথযশা বাযূর্গ ও সংগ্রামী আলেম কে হারাল।

আলোচনা সভায় আরো উপস্থিত ছিলেন- উমান জমিয়তের সভাপতি মাওলানা রশিদ আহমদ, সৌদিআরব জমিয়তের জয়েন্ট সেক্রেটারি মাওলানা আব্দুল মুকসিত, ছাত্র জমিয়ত বাংলাদেশের সভাপতি মাওলানা এখলাছুর রহমান রিয়াদ, ইউকে জমিয়তের সহ সাংগঠনিক সম্পাদক মাওলানা আখতারুজ্জামান, সহকারী ওয়েলফেয়ার সম্পাদক আবদুর রহমান কোরেশী, মাস্টার আব্দুর রউফ, জগন্নাথপুর উপজেলা জমিয়তের প্রচার সম্পাদক হাফিজ মাওলানা আব্দুল হাই আল হাদী প্রমুখ।

শাইখুল হাদীস আল্লামা জুনায়েদ বাবুনগরীর রহ. এর মাগফিরাত ও দরজা বুলন্দির জন্য বিশেষ মুনাজাত পরিচালনা করেন মাওলানা শায়খ আসগর হোসাইন।

-এটি

সর্বশেষ সব সংবাদ