শনিবার, ২৭ এপ্রিল ২০২৪ ।। ১৩ বৈশাখ ১৪৩১ ।। ১৮ শাওয়াল ১৪৪৫


অতি দ্রুত সবাইকে ভ্যাকসিনের আওতায় নিয়ে আসতে হবে: চরমোনাই পীর

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

আওয়ার ইসলাম ডেস্ক: ইসলামী আন্দোলন বাংলাদেশের আমির মুফতি সৈয়দ মুহাম্মদ রেজাউল করীম বলেছেন, ভ্যাকসিন সংগ্রহ এই মূহুর্তে সরকারের প্রধান কাজ। ভ্যাকসিন ক্রয়ের স্বচ্ছতা নিশ্চিত করতে হবে। যে দামেই ভ্যাকসিন পাওয়া যাক, তাতেই আমাদের ভ্যাকসিন ক্রয় করা উচিত, কেননা লকডাউনের আর্থিক ক্ষতি ভ্যাকসিনের আপাত উচ্চ দামের চেয়ে অনেক গুণ বেশি।

সোমবার (২ আগস্ট) গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে তিনি এসব কথা বলেন।

তিনি বলেন, ‘অতি দ্রুত সময়ের মধ্যে দেশের সকল জনশক্তিকে ভ্যাকসিনের আওতায় নিয়ে আসতে হবে। করোনা ভাইরাসের প্রতিরোধক টিকা ভ্যাকসিন প্রদানে সরকারের খরচে দুর্নীতি হচ্ছে অবিলম্বে তা বন্ধ হওয়া প্রয়োজন।’ তিনি বলেন, ‘স্বাস্থ্যমন্ত্রী সামগ্রিকভাবে ব্যর্থ হয়েছে। ক্ষমতায় থাকার নৈতিক অধিকার হারিয়েছেন।’

চরমোনাই পীর বলেন, সরকার শিক্ষা প্রতিষ্ঠান খোলার ব্যাপারে লাগাতার টালবাহানা করে যাচ্ছে। সরকারের বিবেচনাহীন এই সিদ্ধান্ত কোটি কোটি শিক্ষার্থীর জীবনই কেবল ক্ষতিগ্রস্ত করেনি, গোটা শিক্ষা ব্যবস্থাকেই এখন প্রায় ধ্বংসের দ্বারপ্রান্তে উপনিত। অবিলম্বে সকল শিক্ষা প্রতিষ্ঠান খুলে দিয়ে শিক্ষার্থীদের অগ্রাধিকারভিত্তিতে ভ্যাকসিন দিতে হবে।

তিনি বলেন, প্রয়োজনে শিক্ষা প্রতিষ্ঠানে ক্লাসের সময়সীমা এবং কর্মদিন কমিয়ে এনে হলেও শিক্ষা প্রতিষ্ঠান খুলে দিতে হবে, এর কোনও বিকল্প নেই। শিক্ষার্থীরা ক্রমেই ঝরে যাচ্ছে। যার সুদূর প্রসারী প্রভাব পরতে শুরু করেছে।

তিনি আরও বলেন, এটা স্পষ্ট যে সরকারের কাজের সমন্বয়হীনতা এবং এ সমন্বয়হীনতা হয়েছে গত বছরের শুরু থেকে। লকডাউন দেওয়া, গার্মেন্টস খোলা, শ্রমিকদের ঢাকা আনা-নেওয়া নিয়ে অন্তত পাঁচবার এমন সিদ্ধান্ত নেওয়া হয়েছে। এধরণের কর্মকান্ডে সরকারের ব্যর্থতা ক্রমেই ফুটে উঠছে।

-এএ


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ