শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪ ।। ১৩ বৈশাখ ১৪৩১ ।। ১৭ শাওয়াল ১৪৪৫


ইত্তেহাদ কম্পিউটার ট্রেনিং সেন্টারের সার্টিফিকেট ও পুরস্কার বিতরণী অনুষ্ঠান সম্পন্ন

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

আওয়ার ইসলাম ডেস্ক: ইত্তেহাদ কম্পিউটার ট্রেনিং সেন্টার (আইসিটিসি) গোয়াইনঘাট, সিলেট-এর কোর্স সম্পন্নকারী ও চূড়ান্ত পরীক্ষায় অংশগ্রহণকারী কৃতি প্রশিক্ষণার্থীদের মাঝে সার্টিফিকেট বিতরণ অনুষ্ঠিত।

গত বৃহস্পতিবার (২২জুলাই) বিকাল ৩টায় গোয়াইনঘাট সরকারি মডেল উচ্চ বিদ্যালয় মিলনায়তনে হাফিজ কাওসার আহমদের কুরআন পাঠের মধ্য দিয়ে এ অনুষ্ঠান শুরু হয়।

আইসিটিসি-এর পরিচালক মাওলানা সুলতান মাহমুদ ও হাফিজ তোফায়েল আতিকের যৌথ পরিচালনা এবং আইসিটিসি চেয়ারম্যান আলহাজ সিরাজ উদ্দীন-এর সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে গোয়াইনঘাট উপজেলা চেয়ারম্যান (ভারপ্রাপ্ত) মুছাম্মাত আফিয়া বেগম বলেন, প্রযুক্তি নির্ভর এই সময়ে বিশ্বায়নের লক্ষে পুরুষদের পাশাপাশি নারীদেরকেও প্রযুক্তির শিক্ষায় এগিয়ে যেতে হবে।

প্রশিক্ষণার্থীদের উদ্দেশ্যে তিনি বলেন, আমাদের শিক্ষাজীবনে গোয়াইনঘাটে এরকম কম্পিউটার প্রশিক্ষণ কেন্দ্র ছিলো না। যার ফলে আজ অবধি আমরা প্রযুক্তির শিক্ষা থেকে বঞ্চিত। আপনারা আজ হাতের কাছে ইত্তেহাদ কম্পিউটার ট্রেনিং সেন্টার পেয়েছেন। নিজেদের সর্বোচ্চ ত্যাগ-বিসর্জন দিয়ে সমৃদ্ধির বাংলাদেশ গঠনে এই সুযোগকে কাজে লাগান।

পরে তিনি ইত্তেহাদ কম্পিউটার ট্রেনিং সেন্টারের প্রতিষ্ঠাতা পরিচালক তরুণ আলেম মাওলানা সুলতান মাহমুদের প্রশংসা করে বলেন, প্রযুক্তি শিক্ষায় পিছিয়ে থাকা গোয়াইনঘাটবাসীকে প্রযুক্তির আলোয় আলোকিত করার তাঁর এ মহৎ প্রয়াসকে আল্লাহ কবুল করুক।

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, উপজেলা ভাইস চেয়ারম্যান মাওলানা গোলাম আম্বিয়া কয়েস, গোয়াইনঘাট সরকারি মডেল উচ্চ বিদ্যালয়ের সিনিয়র শিক্ষক দেব ব্রত ভট্টাচার্য, বিশিষ্ট আলেম ও রাজনীতিবিদ মাওলানা ফরিদ উদ্দিন কয়েস, গোয়াইনঘাট হুসাইনিয়া মাদরাসার প্রিন্সিপাল মাওলানা আবদুল মতিন, আইসিটিসি-এর ট্রেইনার আদিল আহমদ, সাংবাদিক আবদুল মালিক, পরগনা বাজার স্কুল এন্ড কলেজের সহাকারী শিক্ষক মুস্তাফিজুর রহমান মুহসিন প্রমুখ।

অনুষ্ঠানে চূড়ান্ত পরীক্ষায় অংশগ্রহণকারী ৩০জন ছাত্রছাত্রীদের মাঝে সরকার অনুমোদিত সার্টিফিকেট প্রদান করা হয়। এছাড়াও আইসিটিসি অনলাইন আইটি কুইজ প্রতিযোগিতা ২০২১ এর ৪র্থ ও ৫ম পর্বের বিজয়ীদের মধ্যে পুরস্কার প্রদান এবং
উপস্থিত কুইজ প্রতিযোগিতায় সঠিক উত্তরদাতাদের মধ্যেও বিশেষ পুরস্কার প্রদান করা হয়।

এমডব্লিউ/


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ