রবিবার, ১৬ জুন ২০২৪ ।। ২ আষাঢ় ১৪৩১ ।। ১০ জিলহজ ১৪৪৫

শিরোনাম :
একজন মুহাদ্দিস একাধিক মাদরাসায় হাদিস পড়ানো দোষের কিছু নয়: মাওলানা লিয়াকত আলী কোরবানির ঈদকে কেন্দ্র করে প্রবাসীদের পাঠানো রেমিট্যান্সে বেড়ে গেল দেশের রিজার্ভ সৌদির সঙ্গে মিল রেখে ঈদ পালন করলেও দিচ্ছে না পশু কোরবানি তারা ‘শয়তানকে পাথর মারার’ মধ্য দিয়ে হজের আনুষ্ঠানিকতা শেষ করেছেন হাজীরা অনাহার ও ধ্বংসস্তুপের মধ্যে গাজায় বিবর্ণ ঈদ ঢাকায় কখন কোথায় ঈদুল আজহার জামাত ঈদ ঘিরে আমরা যথেষ্ট সতর্ক রয়েছি: র‍্যাব ডিজি বাংলাদেশ জাতীয় মুফতী বোর্ডের ‘কুরবানী ও ঈদুল আযহা’ শীর্ষক মতবিনিময় অনুষ্ঠিত গাজায় ৫০ হাজার শিশুর জরুরি চিকিৎসা প্রয়োজন : জাতিসংঘ সেন্টমার্টিন পরিদর্শনে বিজিবি মহাপরিচালক, পরিস্থিতি মোকাবিলায় তৎপর থাকার নির্দেশ 

বাজেটে জনগণের প্রত্যাশার প্রতিফলন ঘটেনি: অধ্যক্ষ ইউনুস আহমাদ

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

আওয়ার ইসলাম ডেস্ক: ইসলামী আন্দোলন বাংলাদেশের মহাসচিব অধ্যক্ষ হাফেজ মাওলানা ইউনুস আহমাদ বলেছেন, ২০২১-২০২২ অর্থবছরের ঘোষিত বাজেটে জনগণের প্রত্যাশার প্রতিফলন ঘটেনি। আয়ের উৎস না বাড়িয়ে জনগণের মাথার উপরে ঋণের হার বাড়িয়েই চলছে সরকার। গতানুগতিক বড় বাজেট প্রনয়নের চিন্তা মাথা থেকে ফেলে দিয়ে জাতীয় ঐক্যমতের ভিত্তিতে বাস্তব ও জনবান্ধন বাজেট প্রনয়ন করতে হবে।

আজ শুক্রবার ইসলামী আন্দোলন বাংলাদেশ ঢাকা মহানগর উত্তরের থানা দায়িত্বশীল তারবিয়াত অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

তিনি আরও বলেন; করোনার সঙ্কটময় পরিস্থিতিতে বাজেট প্রণেতাদের বাজেটে স্পষ্ট হওয়া প্রয়োজন ছিল দূর্নীতিবাজ মন্ত্রী, এমপি, আমলা, ব্যবসায়ী ও প্রতিষ্ঠানগুলোকে চাপে ফেলে দুর্নীতি মুক্ত বাংলাদেশ গড়ার জন্য পরিকল্পনা সমূহের। প্রয়োজন ছিল সাধারণ জনগণের জন্য সুযোগ-সুবিধা বাড়ানোর। দেশের সঙ্কটময় পরিস্থিতিতেও দুর্নীতিবাজদের দৌরাত্ম থামাতে সরকার পুরোটাই ব্যর্থ।

সভাপতির বক্তব্যে অধ্যক্ষ হাফেজ মাওলানা শেখ ফজলে বারী মাসউদ বলেন; গতানুগতিক বড় বাজেট প্রনয়নের আগে দুর্নীতিবাজদের তালিকা তৈরি করে তাদের অসৎ আয় ও বিদেশে টাকা পাচারকারীদের টাকা দেশে ফেরত আনতে পারাটার মধ্যেই স্বার্থকতা রয়েছে। জনগণ মাথায় ঘাম পায়ে ফেলে উপার্জন করবে। এসি রুমে বসে আপনারা হাজার হাজার কোটি টাকা বিদেশে পাচার করে দিবেন, এটা মেনে নেয়া যায় না। দেশ ও দেশের জনগণকে বাঁচাতে আগে দুর্নীতি রুখে দিন।

অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন- কেন্দ্রীয় যুগ্ম মহাসচিব আলহাজ্ব আমীনুল ইসলাম, নগর সহ-সভাপতি আলহাজ্ব আনোয়ার হোসেন, মুফতি ওয়ালী উল্লাহ, সেক্রেটারী মাওলানা আরিফুল ইসলাম, সাংগঠনিক সম্পাদক ইঞ্জিনিয়ার মুরাদ হোসেন, প্রচার ও দাওয়াহ সম্পাদক ইঞ্জিনিয়ার গিয়াস উদ্দিন (পরশ), অর্থ সম্পাদক ডা. মুজিবুর রহমানসহ নগর ও থানা নেতৃবৃন্দ।

-এএ


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ