fbpx
           
       
           
       
শিরোনাম :
রমজানেই ফলাফল প্রকাশে কাজ করছে বেফাক: পরীক্ষা নিয়ন্ত্রক
মে ০৫, ২০২১ ১২:১২ অপরাহ্ণ

মোস্তফা ওয়াদুদ: প্রতিবছরের মতো এবছরও রমজানের ভিতরেই বেফাকুল মাদারিসিল আরাবিয়া বাংলাদেশ এর কেন্দ্রীয় পরীক্ষার ফলাফল প্রকাশের সর্বোচ্চ চেষ্টা করা হচ্ছে। এজন্য বেফাকের টিম নিরলসভাবে কাজ করে যাচ্ছে। বেফাকুল মাদারিসিল আরাবিয়া বাংলাদেশ এর সভাপতি আল্লামা মাহমুদুল হাসানের নির্দেশেই সর্বোচ্চ এ চেষ্টা চালানো হচ্ছে বলে জানিয়েছেন বেফাকের প্রধান পরীক্ষা নিয়ন্ত্রক মুফতি আমিনুল হক।

আজ (৫ মে) বুধবার আওয়ার ইসলামের সাথে এক ফোনালাপে বেফাকের পরীক্ষার নিয়ন্ত্রক মুফতি আমিনুল হক এ তথ্য জানান।

তিনি জানান, ‘অন্যান্য বছর রমজানের আগেই খাতা দেখার নিরীক্ষণ শুরু হলেও এবছর লকডাউনের কারণে রমজানে শুরু হয়েছে খাতা দেখার নিরীক্ষণ। তাই ফলাফল প্রকাশে একটু দেরী হচ্ছে। তবে রমজানেই যেনো ফলাফল প্রকাশ পায় সেজন্য আমরা সর্বোচ্চ কাজ করছি। কিন্তু নির্দিষ্ট করে তারিখ বলা সম্ভব হচ্ছে না।’

জানা গেছে, গত ১৩ এপ্রিল (মঙ্গলবার) বেফাক পরীক্ষার্থীদের খাতা দেখা শেষ হয়েছে। লকডাউনের কারণে ঘরে বসেই ‍মুমতাহীন বা পরীক্ষকরা পরীক্ষার খাতা দেখেছেন। এরপর সারাদেশকে ৪০ টি জোনে ভাগ করে খাতা জমা নেওয়া হয়েছিলো।

উল্লেখ্য, সারাদেশে বেফাকের ২ লক্ষ ৩০ হাজার নিবন্ধিত পরীক্ষার্থীর থেকে ২ লক্ষ ২৫ হাজার পরীক্ষার্থী অংশ নেয় বেফাক পরীক্ষায়। এবছর বেফাক শিক্ষার্থীদের খাতা দেখার জন্য করা হয়েছিল নতুন নিয়ম। সারাদেশকে ১২টি জোনে ভাগ করা হয়েছিলো। মুমতাহিনগণ নির্দিষ্ট জোনে এসেই দেখতেন পরীক্ষার্থীদের খাতা। কিন্তু করোনা ভাইরাস বৃদ্ধি পাওয়ায় সরকার ঘোষিত লকডাউনের কারণে এবারও বাড়িতে বসেই খাতা দেখার সিস্টেম চালু করে বেফাক।

এমডব্লিউ/

সর্বশেষ সব সংবাদ