fbpx
           
       
           
       
শিরোনাম :
টয়লেটে মোবাইল ব্যবহার উচিৎ নয়!
মার্চ ২৯, ২০২১ ২:০১ অপরাহ্ণ

আওয়ার ইসলাম: এতে কোনো সন্দেহ নেই যে মোবাইল ফোনের অনেক ইতিবাচক দিক আছে। মানুষের মধ্যে সহজ যোগাযোগ ও দূরত্ব ঘুচিয়ে আনতে মোবাইল ফোনের জুড়ি নেই। লেনদেন, ব্যবসা-বাণিজ্য থেকে শুরু করে বিশ্বকে জানা ও বিশ্বের সঙ্গে যোগাযোগ রাখার অন্যতম হাতিয়ার হিসেবে মোবাইলের জনপ্রিয়তা দিনদিন বাড়ছে।

কিন্তু তা সত্ত্বেও মানুষের জীবনে বহুমাত্রিক অকল্যাণ বয়ে আনছে এই যন্ত্র। তন্মধ্যে অন্যতম হলো টয়লেটে বসে মোবাইল ব্যবহার। টয়লেটে বসে অবশ্যই মোবাইল ব্যবহার থেকে বিরত থাকা উচিত। এতে টয়লেট সাড়ার উপর ব্যাপক প্রভাব পড়ে। কখনো কখনো ঠিকমতো ক্লিয়ার হতে চায় না পেটে জমে থাকা ময়লা। তাই টয়লেট মোবাইল ব্যবহর অনুচিত।

তাছাড়া সুস্থ্য থাকার জন্য আমরা সবার আগে বেডরুম বা ঘর পরিষ্কার করে থাকি। সেই তালিকায় থাকে রান্নাঘরও। সুস্থ্য থাকতে গেলে অবশ্যই ঘর-বাড়ি ও রান্না ঘর পরিষ্কার রাখা প্রয়োজন।তবে পাশাপাশি নজর রাখা উচিত বাথরুমেও। সবথেকে বেশি নোংরা ও জীবানু ছড়ায় বাথরুম থেকে। দৈনন্দিন জীবনে ঘরের পাশাপাশি বেশি পরিষ্কার রাখা প্রয়োজন বাথরুম।

একাধিক গবেষণার ফলের বরাতে হাফিংটন পোস্টের এক প্রতিবেদনে বলা হয়েছে, মুঠোফোনের অতিরিক্ত ব্যবহারে শারীরিক ও মানসিক নানা সমস্যায় পড়ছেন ব্যবহারকারীরা। শুধু শিক্ষার্থীদের জন্য নয়, মোবাইল ফোনে আসক্ত যেকোনো ব্যক্তি বড় ধরনের স্বাস্থ্যঝুঁকিতে থাকে।

এমডব্লিউ/

সর্বশেষ সব সংবাদ