fbpx
           
       
           
       
শিরোনাম :
আল্লামা নোমান ফয়েজীর ইন্তেকালে কাতারস্থ আলনূর কালচারাল সেন্টারের শোক
মার্চ ২৩, ২০২১ ৯:৪৮ অপরাহ্ণ

আওয়ার ইসলাম: চট্টগ্রাম মেখল মাদরাসার মুহতামিম ও হাটহাজারী মাদরাসার শূরা সদস্য আল্লামা নোমান ফয়েজীর ইন্তেকালে গভীর শোক প্রকাশ করেছেন আল নূর কালচারাল সেন্টার, কাতার-এর নির্বাহী পরিচালক, কাতার ধর্ম মন্ত্রণালয়ের ইমাম-খতীব ও আরবি ভাষা প্রশিক্ষক মাওলানা ইউসুফ নূর।

আজ মঙ্গলবার গণমাধ্যমে পাঠানো এক শোকবার্তায় তিনি বলেন, মরহুম আল্লামা নোমান ফয়েজী রহ. গভীর প্রজ্ঞাবান ও দূরদর্শী আলেম ছিলেন। ছিলেন লক্ষ লক্ষ আলেম গড়ার সুনিপুণ কারিগর, কিংবদন্তি শিক্ষক ও সুযোগ্য পরিচালক।

তিনি বলেন, শিক্ষাজীবনে আল্লামা নোমান ফয়েজী রহ.-এর মত ছাত্রবান্ধব ও ছাত্রপ্রিয় শিক্ষক কমই দেখেছি। স্বল্প মেধা, মধ্যম মেধা ও তুখোড় মেধাবী সর্বস্তরের ছাত্ররা তার পাঠদান উপভোগ করতো। আরবি গ্রামারের জটিল বিষয়গুলো সহজবোধ্য করে বুঝিয়ে দেয়ার এক অনন্য যোগ্যতা ছিল তার। আল্লামা ফয়েজি ছিলেন তীক্ষ্ণ বুদ্ধির অধিকারী দক্ষ প্রশাসক। বিভিন্ন প্রতিষ্ঠানের আভ্যন্তরীণ বিরোধ ও সামাজিক সমাধানে তিনি এর যথাযথ পরিচয় দিয়েছেন। মেখল মাদ্রাসায় চার বছরের শিক্ষাজীবনে তার অনেক স্নেহ পেয়েছি। পরবর্তীতে ও বিভিন্ন সময়ে তাঁর সুযোগ্য সন্তান মাওলানা জাকারিয়ার মাধ্যমে আমার খোঁজ খবর নিতেন ও সালাম পাঠাতেন। তার ইন্তেকালে আমি একজন দরদি মুরুব্বীকে হারালাম। দেশ ও জাতি হারালো একজন বিশিষ্ট ইসলামী শিক্ষাবিদকে।

আমি তার রুহের মাগফিরাত কামনা করছি এবং মরহুমের পরিবারবর্গ, ছাত্র ও শুভাকাঙ্খীদের প্রতি গভীর সমবেদনা প্রকাশ করছি। আল্লাহ তায়ালা মরহুমকে জান্নাতুল ফেরদাউসের মেহমান হিসেবে কবুল করুন।

-এটি

সর্বশেষ সব সংবাদ