শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪ ।। ১৩ বৈশাখ ১৪৩১ ।। ১৭ শাওয়াল ১৪৪৫

শিরোনাম :
ফরিদপুরে দুই সহোদর হত্যা: ৩ মে ঢাকাসহ সারা দেশে ইসলামী আন্দোলনের বিক্ষোভ তীব্র গরমে আলোকিত মানিকছড়ি জনকল্যাণ সংস্থার প্রশংসনীয় উদ্যোগ ফরিদপুরের দুই শহীদ পরিবারের পাশে হেফাজত নেতৃবৃন্দ নির্বাচনে প্রার্থী হওয়ায় বিএনপির ৭৫ নেতা বহিষ্কার ছাদ থেকে পড়ে মাদরাসাছাত্রীর মৃত্যু টানা তাপপ্রবাহে ভাঙল ৭৬ বছরের রেকর্ড তাপপ্রবাহ থেকে সুরক্ষায় রেলওয়ে কর্মকর্তাদের ৫ নির্দেশনা ‘বাংলাদেশ ও থাইল্যান্ডের মধ্যে সহযোগিতা জোরদারের সুযোগ রয়েছে’  মন্দিরে হামলাকারীদের বিরুদ্ধে তদন্তভিত্তিক বিচারের দাবি ইসলামী আন্দোলনের পাকিস্তানের প্রধানমন্ত্রীর বক্তব্য থেকে বিএনপির শিক্ষা নেওয়া উচিত: কাদের

৭ দিনের সাধারণ ছুটি, টেলিভিশনের খবর ঠিক নয়: স্বাস্থ্য মন্ত্রণালয়

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

আওয়ার ইসলাম: স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ের স্বাস্থ্য সেবা বিভাগের সচিব মো. আব্দুল মান্নানের বরাত দিয়ে দেশের কিছু গণমাধ্যমে সাত দিনের ছুটি সংক্রান্ত খবর সর্বাংশে মিথ্যা বলে জানিয়েছে স্বাস্থ্য মন্ত্রণালয়। মন্ত্রণালয়ের জনসংযোগ কর্মকর্তা (পিআরও) মাইদুল ইসলাম প্রধানের পাঠানো এক বার্তায় এ কথা জানানো হয়েছে।

তাতে বলা হয়, লক্ষ্য করা যাচ্ছে যে, কিছু কিছু টেলিভিশন চ্যানেলের আজকের স্ক্রলে স্বাস্থ্য সেবা বিভাগের সচিব আব্দুল মান্নানের সাত দিন ছুটি সংক্রান্ত একটি ভুয়া বক্তব্য প্রচার করা হচ্ছে। এই বক্তব্যটি সর্বাংশে মিথ্যা ও দুঃখজনক বলে সচিব জানিয়েছেন।

অবশ্য এর আগে সকালে স্বাস্থ্য সেবা বিভাগের বরাতে প্রাণঘাতী করোনাভাইরাস সংক্রমণ বৃদ্ধিজনিত কারণে আগামী ২৬ মার্চ থেকে ৪ এপ্রিল পর্যন্ত দশ দিনের সাধারণ ছুটি হতে পারে বলে বেশ কয়েকটি গণমাধ্যমে খবরটি প্রচার হয়।

স্বাস্থ্য সচিব বলেন, এখন পর্যন্ত ছুটির বিষয়ে কোনো সিদ্ধান্ত হয়নি। তবে স্বাধীনতা দিবস ও স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উপলক্ষে দেশে অনুষ্ঠান চলছে। আমাদের যদি ছুটি প্রসঙ্গে কোনো সিদ্ধান্ত নিতে হয়, তাহলে মিটিং করে সিদ্ধান্ত নেওয়া হতে পারে।

গত বছর দেশে করোনা সংক্রমণের পর ২৬ মার্চ থেকে সাধারণ ছুটি ঘোঘণা করা হয়েছিল। সেই ছুটি কয়েক দফা বাড়িয়ে চলে টানা ৬৬ দিন। আর শিক্ষাপ্রতিষ্ঠানে ১৮ মার্চ থেকে ছুটি শুরু হয়। আগামী ৩০ মার্চ থেকে স্কুল-কলেজ এবং ২৪ মে থেকে সব বিশ্ববিদ্যালয় খুলে দেওয়ার কথাও রয়েছে। তবে করোনা মহামারির প্রকোপ বেড়ে যাওয়ায় সেই সিদ্ধান্ত পুনর্বিবেচনার দাবি উঠেছে।

এমডব্লিউ/


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ