শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪ ।। ১৩ বৈশাখ ১৪৩১ ।। ১৭ শাওয়াল ১৪৪৫

শিরোনাম :
ফরিদপুরে দুই সহোদর হত্যা: ৩ মে ঢাকাসহ সারা দেশে ইসলামী আন্দোলনের বিক্ষোভ তীব্র গরমে আলোকিত মানিকছড়ি জনকল্যাণ সংস্থার প্রশংসনীয় উদ্যোগ ফরিদপুরের দুই শহীদ পরিবারের পাশে হেফাজত নেতৃবৃন্দ নির্বাচনে প্রার্থী হওয়ায় বিএনপির ৭৫ নেতা বহিষ্কার ছাদ থেকে পড়ে মাদরাসাছাত্রীর মৃত্যু টানা তাপপ্রবাহে ভাঙল ৭৬ বছরের রেকর্ড তাপপ্রবাহ থেকে সুরক্ষায় রেলওয়ে কর্মকর্তাদের ৫ নির্দেশনা ‘বাংলাদেশ ও থাইল্যান্ডের মধ্যে সহযোগিতা জোরদারের সুযোগ রয়েছে’  মন্দিরে হামলাকারীদের বিরুদ্ধে তদন্তভিত্তিক বিচারের দাবি ইসলামী আন্দোলনের পাকিস্তানের প্রধানমন্ত্রীর বক্তব্য থেকে বিএনপির শিক্ষা নেওয়া উচিত: কাদের

সোমালিয়া থেকে মার্কিন সৈন্য ফিরিয়ে আনার ঘোষণা দিয়েছে ট্রাম্প

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প সোমালিয়া থেকে প্রায় সব মার্কিন সেনা ফিরিয়ে আনার আদেশ দিয়েছেন । এর আগে, সম্প্রতি ইরাক ও আফাগানিস্তানে থাকা মার্কিন সেনা ফেরাতেও একই ধরনের আদেশ দেন ট্রাম্প। ট্রাম্প ক্ষমতা ছাড়ার আগেই মার্কিন সেনা তুলে নেওয়ার কথা রয়েছে।

মার্কিন প্রতিরক্ষা অধিদপ্তর পেন্টাগন জানিয়েছে, আগামী ১৫ জানুয়ারির মধ্যেই বেশিরভাগ সেনাকে ফিরিয়ে আনা হবে। তবে বর্তমানে সোমালিয়ায় অবস্থানরত কিছু সেনাকে পার্শ্ববর্তী দেশগুলোতে পাঠানো হবে। সেখানে তারা আন্তঃসীমান্ত কার্যক্রমে অংশ নেবে।

সোমালিয়ার সরকারী বাহিনীকে আল শাবাব এবং ইসলামিক স্টেট যোদ্ধাদের বিরুদ্ধে যুদ্ধে সাহায্য করতে বর্তমানে অন্তত ৭শ' মার্কিন সেনা সোমালিয়ায় অবস্থান করছে।

-কেএল


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ