fbpx
           
       
           
       
নারী-শিশু নিয়ে নেতানিয়াহুর বক্তব্যে তোলপাড়
নভেম্বর ২৮, ২০২০ ৯:২৮ অপরাহ্ণ

আওয়ার ইসলাম: পশুর সঙ্গে নারী ও শিশুদের তুলনা করেছেন ইসরায়েলের প্রধানমন্ত্রী বেঞ্জামিন নেতানিয়াহু। তবে তিনি এও বলেছেন, পশুদের প্রতি যদি আমাদের সমাবেদনা থাকে তাহলে নারী ও শিশুদের জন্যও থাকা উচিত। তাদেরও অধিকার আছে।

গত বুধবার নারীদের বিরুদ্ধে সহিংসতা দূরীকরণ বিষয়ক আন্তর্জাতিক দিবস উপলক্ষে ইসরায়েলের আইনসভায় (নেসেট) বক্তব্য রাখার সময় তিনি এমন বিতর্কিত মন্তব্য করেন। তার এই বক্তব্যের পর দেশটির পাশাপাশি আন্তর্জাতিক অঙ্গনেও সমালোচনার ঝড় উঠেছে। খবর জিনিউজ ও টাইমস অব ইসরায়েল।

আইনসভায় নেতানিয়াহু বলেন, নারী কোনো পশু বা আপনার সম্পদ নয় যে, যখন তখন তাদের ওপর অত্যাচার করবেন। চাইলেই আপনি নারীকে শারীরিকভাবে নির্যাতন করতে পারেন না। আমরা সবাই জানি যে, পশুদের অনুভূতি, চেতনা, বোধবুদ্ধি আছে। তাদেরকে আঘাত করলে তারা ব্যথা পায়। তাই পশুদের প্রতি যদি আমাদের সমাবেদনা থাকে, তাহলে নারী ও শিশুরাও পশু। তাদের প্রতিও সমাবেদনা দেখানো উচিত। তাদেরও অধিকার আছে।

এ সময় নেসেটে নেতানিয়াহুর স্ত্রী ও নারী সংগঠনের প্রতিনিধিরাও উপস্থিত ছিলেন। তাদের সামনেই ইসরায়েলের প্রধানমন্ত্রী এমন বিতর্কিত মন্তব্য করেন। তার এই বক্তব্যের পর সমালোচনার ঝড় উঠে ইসরায়েলসহ আন্তর্জাতিক অঙ্গনে।

-এটি

সর্বশেষ সব সংবাদ