রবিবার, ১৯ মে ২০২৪ ।। ৫ জ্যৈষ্ঠ ১৪৩১ ।। ১১ জিলকদ ১৪৪৫


বনানী বিটিসিএল জামি‘আ মুহাম্মাদিয়া ইসলামিয়া মাদরাসায় নূরানী শিক্ষক আবশ্যক

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

আওয়ার ইসলাম: রাজধানী ঢাকার বনানী বিটিসিএল জামি‘আ মুহাম্মাদিয়া ইসলামিয়া মাদরাসায় একজন অভিজ্ঞ নূরানী শিক্ষক আবশ্যক।

পার্থীকে অবশ্যই নূরানী ট্রেনিং প্রাপ্ত হতে হবে। হাতের লেখা সুন্দরসহ উচ্চমানের উস্তাদ আবশ্যক। যোগাযোগ:- ০১৫৫২৩৮০০৫৯, ০১৭৮৭১১৩৬০৭।

জামিআ মুহাম্মাদিয়া ইসলামিয়া কোনো গতানুগতিক শিক্ষা প্রতিষ্ঠানের নাম নয়। আর তাই জামিআ এর শিক্ষাব্যবস্থাকে একটি সুদূর পরিকল্পনা সামনে রেখে ঢেলে সাজানো হয়েছে। আজ পর্যন্ত জামিআ অসংখ্য ইসলামী বিশেষজ্ঞ তৈরি করতে সক্ষম হয়েছে। আজকে এই প্রতিষ্ঠান থেকে শিক্ষাসমাপনকারী আলেমগণ দেশের ভেতরে ও আন্তর্জাতিক পরিমণ্ডলে দীনের সেবা করে যাচ্ছেন।

বর্তমানে জামিআয় প্রাথমিক স্তর থেকে সর্বোচ্চস্তর তথা দাওরায়ে হাদীস (মাস্টার্স) পর্যন্ত, অতঃপর দাওরায়ে হাদীস উত্তর ইসলামী ফিক্বহশাস্ত্রে বিশেষজ্ঞ তৈরি করার জন্য একবছর মেয়াদী ফিক্কহ বিভাগ চালু আছে। এস্তরে দেশের বাছাইকরা মেধাবী ছাত্রদের একবছর মেয়াদী কোর্সে ফিক্বহ শাস্ত্রে বিষেশজ্ঞ করে গড়ে তোলা হয়। ধর্মীয় জ্ঞান তথা কুরআন, হাদীস, উসূলুল হাদীস, আরবী এর পাশাপাশি বাংলা, গণিত, ইংরেজি, ইতিহাস, ভূগোল ও দর্শনসহ বিভিন্ন আধুনিক বিষয়াদি এখানে পড়ানো হয়। অধিকন্তু, দেশের মানুষের মাঝে ইসলামী সংস্কৃতি ও ধর্মীয় আলো ছড়িয়ে দেয়ার জন্য জামিআ বিভিন্ন সময় বিভিন্ন ধর্মীয় সভা-সেমিনার ও প্রোগ্রামের আয়োজন করে থাকে।

-এটি


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ