শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪ ।। ১৩ বৈশাখ ১৪৩১ ।। ১৭ শাওয়াল ১৪৪৫

শিরোনাম :
ফরিদপুরে দুই সহোদর হত্যা: ৩ মে ঢাকাসহ সারা দেশে ইসলামী আন্দোলনের বিক্ষোভ তীব্র গরমে আলোকিত মানিকছড়ি জনকল্যাণ সংস্থার প্রশংসনীয় উদ্যোগ ফরিদপুরের দুই শহীদ পরিবারের পাশে হেফাজত নেতৃবৃন্দ নির্বাচনে প্রার্থী হওয়ায় বিএনপির ৭৫ নেতা বহিষ্কার ছাদ থেকে পড়ে মাদরাসাছাত্রীর মৃত্যু টানা তাপপ্রবাহে ভাঙল ৭৬ বছরের রেকর্ড তাপপ্রবাহ থেকে সুরক্ষায় রেলওয়ে কর্মকর্তাদের ৫ নির্দেশনা ‘বাংলাদেশ ও থাইল্যান্ডের মধ্যে সহযোগিতা জোরদারের সুযোগ রয়েছে’  মন্দিরে হামলাকারীদের বিরুদ্ধে তদন্তভিত্তিক বিচারের দাবি ইসলামী আন্দোলনের পাকিস্তানের প্রধানমন্ত্রীর বক্তব্য থেকে বিএনপির শিক্ষা নেওয়া উচিত: কাদের

যত তাড়াতাড়ি সম্ভব মাদরাসা খুলতে সরকারের সঙ্গে বৈঠকে দারুল উলুম দেওবন্দ

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

আবদুল্লাহ তামিম।।

ভারতের দারুল উলুম দেওবন্দ মাদরাসা খুলতে সরকারের সঙ্গে বৈঠক করেছে মাদরাসা কতৃপক্ষ।

আজ বৃহস্পতিবার দারুল উলূম দেওবন্দ ও জমিয়তে উলামায়ে হিন্দের কর্মকর্তাগণ দেওবন্দ এর এসডিএমের সাথে বৈঠক করেন। তিনি সরকারের পক্ষ থেকে যত তাড়াতাড়ি সম্ভব মাদরাসা খোলার বিষয়ে নির্দেশিকা জারি করার প্রতিশ্রুতি দিয়েছেন।

দেওবন্দ ইসলামিক মিডিয়া জানায়, মাদরাসার শাইখুল হাদিস ও মুহতামিম মুফতি আবুল কাসেম নোমানী, সদরুল মুদাররিসীন আল্লামা আরশাদ মাদানী হাজী ফজলুর রহমান জেলা ম্যাজিস্ট্রেট অখিলেশ সিংয়ের এর সঙ্গে বৈঠক করেন। আল্লামা সৈয়দ আরশাদ মাদানী বলেন, লকডাউন আনলকড গাইডলাইনে কেন্দ্রীয় সরকার ধর্মীয় স্থান খোলার অনুমতি দিয়েছে। পরিপ্রেক্ষিতে স্কুলগুলিও খোলা হয়েছে, সুতরাং প্রশাসনের উচিত মাদরাসা খোলার বিষয়ে গাইডলাইন জারি করা। মাদরাসা না খুললে শিক্ষার্থীদের পড়াশুনার ক্ষতি হচ্ছে। এ বিষয়ে একটি গাইডলাইন জারি করা উচিত।

সাংসদ হাজী ফজলুর রহমান বলেন, মাদরাসাগুলির দায়িত্বশীলরা সামাজিক দূরত্ব ও স্বাস্থ্যবিধি মেনেই শিক্ষার্থীদের পড়াশোনা করানোর ব্যবস্থা নিবেন। ক্যাম্পাসে শিক্ষার্থীদের স্বাস্থ্য রক্ষায় এবং করোনা এড়াতে সকল ব্যবস্থা থাকবে।

এসডিএম অখিলেশ সিং সবার কথা শুনে আশ্বাস দিয়ে বলেন, সরকারের সাথে কথা বলার পরেই একটি নির্দেশিকা জারি করা হবে খুব তাড়াতাড়ি। বৈঠকে সংসদ সদস্য মনিস রাজা, সৈয়দ হাসান, রহান খান প্রমুখ উপস্থিত ছিলেন। সূত্র: দেওবন্দ ইসলামিক মিডিয়া

-এটি


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ