রবিবার, ১৯ মে ২০২৪ ।। ৫ জ্যৈষ্ঠ ১৪৩১ ।। ১১ জিলকদ ১৪৪৫


মাওলানা সাখাওয়াত হুসাইনের ইন্তেকাল: শোকে ভাসছে সোশ্যাল মিডিয়া

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

আওয়ার ইসলাম: বাংলাদেশ জমিয়তে তলাবায়ে আরাবিয়ার সাবেক কেন্দ্রীয় সভাপতি ও ইসলামী ঐক্য আন্দোলনের কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক আলহাজ্ব ডা. মাওলানা এস এম সাখাওয়াত হুসাইন ইন্তেকাল করেছেন। তার ইন্তেকালে ইসলামি অঙ্গনে নেমে এসেছে শোকের ছায়া। এই আলেম লেখকের মৃত্যুর খবরে শোকে ভাসছে সোশ্যাল মিডিয়াও। তাদের অনুভূতি ব্যক্ত করেছেন সোশ্যাল মিডিয়ায়।

ঢাকা টাইমসসের নিউজ এডিটর, বাংলাদেশ লেখক ফোরামের সভাপতি মাওলানা জহির উদ্দিন বাবর লিখেন, অত্যন্ত সজ্জন ও অমায়িক একজন মানুষ ছিলেন। কথা বলার সময় ঠোঁটে হাসি লেগেই থাকত। আপাদমস্তক একজন ভালো মানুষ। পল্টনে প্রায়ই সাক্ষাৎ হতো। কত আন্তরিকতা, কত ভাবনা বিনিময়! ইসলামি আন্দোলনের নিবেদিত একজন কর্মী। একজন ভালো লেখক।

আমাদের প্রিয় এস এম সাখাওয়াত হুসাইন আজ চলে গেছেন না ফেরার দেশে। হে আল্লাহ! তাকে ক্ষমা করে জান্নাতুল ফেরদাউস নসিব করুন। আমিন।

শীলন বাংলাদেশের প্রেসিডেন্ট ও দৈনিক আমার বার্তার সহকরী সম্পাদক মাওলানা মাসউদুল কাদির লেখেন, রাতটা একদম অন্যরকম হয়ে গেল সাখাওয়াত ভাইয়ের মৃত্যু সংবাদ শোনে। একটা খারাপ স্বপ্ন দেখে ঘুম ভেঙেছিল। পরে ফেবুতে ঢুকে ফল পেলাম। আল্লাহ তাআলা এ-ই লেখক বন্ধুর পরকালকে সুন্দর করে দিন....

আমরা এ-ই রাজধানীতে হেঁটে চলার ফাঁকে কিছু কিছু মানুষকে দেখে দাঁড়াই, দু'চারটা কথা বলি, তাদের অন্যতম সাখওয়াত ভাই। মাস্ক যুগে এসে নিজেকে লুকানোর একটা চেষ্টা থাকে। কিন্তু অনেকেই চোখের কোণ দেখেই চিনে ফেলেন। তাদের কাছে আমি অবশ্যই কৃতজ্ঞ। সম্ভবত শেষবার বাসসের সামনে দিয়ে অন্ধকারে হেঁটে যাওয়ার সময় তিনি দাঁড় করালেন, সালাম বিনিময় হয়েছিল এবং ভালোমন্দ। সহাস্য চমৎকার নরম হৃদয়ের মানুষটির সঙ্গে আর দেখা হবে না ভেবে ভীষণ খারাপ লাগছে। ঘুমঘুম চোখে সুন্দর বিকাল। কোনো মানুষের কল্যাণ হলে সাখাওয়াত ভাই খুশি হতেন। দলের ঊর্ধ্বে ওঠে মঙ্গল চিন্তার নায়ক বলা যায় তাকে। সত্যিই আজ গভীর শোকাচ্ছন্ন হৃদয়। এত কাছের পরিচিতজনদের মৃত্যুর খবরও শুনতে হয়।

সাখাওয়াত ভাইয়ের পরিবারের সবাইকে শোক সইবার তাওফিক দিও প্রভু।

ইসলামী ঐক্য আন্দোলনের কেন্দ্রীয় সেক্রেটারি জেনারেল এবিএম শিহাব লিখেন, বাংলাদেশ জমিয়তে তালাবায়ে আরাবিয়া'র সাবেক কেন্দ্রীয় সভাপতি, ইসলামী ঐক্য আন্দোলনের কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক, ঝিনেদার কৃতি সন্তান, আমাদের প্রিয় বন্ধু, রাজপথের লড়াকু সৈনিক, অত্যন্ত সাদা মনের মানুষ, আলহাজ্ব ডাঃ মাওলানা এস এম সাখাওয়াত হুসাইন ২২ আগস্ট রাতে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় ইন্তেকাল করেছেন (ইন্নালিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)।

দ্বীনি আন্দোলনের নিবেদিত প্রাণ একর্মীর ইন্তেকালে আমরা গভীর বেদনা ও শোকাহত।

তাঁর অবুঝ দুটি শিশু সন্তান, স্ত্রী, মা, বাবাসহ ভাই বোনদের কে আল্লাহ রাব্বুল আলামীন ধৈর্য ধারণ করার তাওফিক দিন।
রব্বে কারীমের দরবারে ফরিয়াদ তিনি যেন ভাইকে জান্নাতে উঁচু মাকাম দান করেন।

বাংলাদেশ নেজামে ইসলাম পার্টির মহাসচিব মুফতি আব্দুল কাইয়ুম লিখেন, বাংলাদেশ জমিয়তে তালাবায়ে আরাবিয়া'র সাবেক কেন্দ্রীয় সভাপতি ও ইসলামী ঐক্য আন্দোলনের কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক, ইসলামিক নিউজ ২৪ ডটকম এর সম্পাদক আলহাজ্ব ডাঃ এস এম সাখাওয়াত হুসাইন ২২ আগস্ট শনিবার রাত ৯.১৫ মিনিটে ইন্তেকাল করেছেন (ইন্নালিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন।)

তিনি মরহুমের অবুঝ দুই শিশু সন্তানসহ পরিবারের সদস্যদের প্রতি সমবেদনা জ্ঞাপন করেন এবং তার রুহের মাগফেরাত কামনা করেন।

মুহাম্মদ ইসা সাহেদ বিশ্বাস নামের একজন লিখেন, গতরাত নয়টায় আমাদের মাঝ থেকে না ফেরার দেশে চলে গেলেন ঝিনাইদহের কৃতীসন্তান দেশ বরেণ্য আলেম, ইসলামী চিন্তাবিদ, লেখক, গবেষক ও সাংবাদিক মাওলানা এস এম সাখাওয়াত হুসাইন। ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রজিউন। মহান রব্বুল আ'লামীন হুজুরকে জান্নতের উচ্চ মাকাম দান করুক।

-এটি


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ