145823

ট্রাফিক নিয়ন্ত্রণে পুলিশের সঙ্গে থাকবে শিক্ষার্থীরা

আওয়ার ইসলাম:  সড়কে শৃঙ্খলা ফেরাতে   ট্রাফিক ব্যবস্থায় পুলিশকে সহায়তা করার ঘোষণা দিয়েছেন  নিরাপদ সড়কের দাবিতে অন্দোলনকারী শিক্ষার্থীরা ।

বৃহস্পতিবার (২১ মার্চ) দুপুর ১২টায় চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশ কমিশনার মো. মাহাবুবর রহমানের সঙ্গে এক মতবিনিময় শিক্ষার্থীরা এ ঘোষণা দেন।

মো. মাহাবুবুর রহমানের সভাপতিত্বে এ সভায় নগরে ফুটওভার ব্রিজ ব্যবহার না করা, রাস্তায় চলাচলের সময় মোবাইলে কথা বলা, ফুটপাতে দোকানপাট বসা, স্কুল-কলেজের সামনে দৃশ্যমান নির্দেশনা মূলক সাইনবোর্ড ও স্পিড ব্রেকার না থাকা, গুরুত্বপূর্ণ মোড় সমূহে সিগন্যাল বাতি না থাকা, যেখানে সেখানে গাড়ি পার্কিংসহ ট্রাফিক আইন সম্পর্কে আলোচনা করা হয়েছে।

পুলিশ কমিশনার মাহাবুব বলেন, সড়ক দুর্ঘটনারোধে জনগণকে ফুটওভার ব্রিজ ব্যবহার, রাস্তায় চলাচলের সময় মোবাইলে কথা না বলাসহ নগরবাসীকে আইন মেনে চলার সচেতনতামূলক কার্যক্রম পরিচালিত হচ্ছে।

পুলিশ ও জনগনের চেষ্টা ব্যতীত পুলিশের একক চেষ্টায় দুর্ঘটনা রোধ সম্ভব নয়। সকলের মধ্যে আইন মেনে চলার মানসিকতা তৈরি করতে হবে।

এসময় উপস্থিত ছিলেন, অতিরিক্ত পুলিশ কমিশনার আমেনা বেগম, অতিরিক্ত পুলিশ কমিশনার কুসুম দেওয়ান, নিরাপদ সড়ক চাই চট্টগ্রামের যুগ্ন আহ্বায়ক মুহাম্মদ রবিউল হোসাইন, সিনিয়র যুগ্ন আহ্বায়ক মুহাম্মদ আরিফ উদ্দীন, মাজাদুল ইসলাম সোহাগ প্রমুখ।

আইএ

ad

পাঠকের মতামত

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *