145567

মিয়ানমারে সাড়ে ৯ বছর হাজত খেটে দেশে ফিরেছেন ৪ বাঙালি

আওয়ার ইসলাম: বিভিন্ন চোরাইপথে মালয়েশিয়া গমন এবং ইয়াবার চালান আনতে গিয়ে মিয়ানমারে আটক ৪ বাংলাদেশি আজ সাড়ে ৯ বছর হাজত খেটে বাংলাদেশে ফিরেছেন।

বুধবার (২০ মার্চ) দু’দেশের বৈঠকের মাধ্যমে ওই চার বাঙালিকে দেশে ফেরত এনেছে বিজিবি।

এই চার ব্যক্তি হলেন, মৌলভী পাড়ার সুলতান আহমদের পুত্র সাব্বির আহামদ (৩৬) ও আবুল কালামের পুত্র আজগর আলী,  (৩৯) টেকনাফ সদর ইউপির নাজির পাড়ার মৃত হোসেন আহমদের পুত্র মো জসিম (৪৪), আব্দুল গফুরের পুত্র মো. ইলিয়াছ (২৯), ।

বিজিবি সূত্র জানা গেছে, দীর্ঘদিনের প্রক্রিয়ার পর আটক ৪ জনকে ফেরত দিতে সম্মত হয় মিয়ানমার।

বুধবার সকাল ১১টায় মিয়ানমারের অভ্যন্তরে মন্ডু ১নং এন্ট্রি/এক্সিট পয়েন্টে টেকনাফ ২বিজিবি ব্যাটালিয়নের ভারপ্রাপ্ত অধিনায়ক মেজর শরীফুল ইসলাম জোমাদ্দারের নেতৃত্বে বাংলাদেশ ১১সদস্য প্রতিনিধি দল এবং মন্ডু ডিস্ট্রিক পুলিশের ডেপুটি ডাইরেক্টর থিন লিন মিয়ানমার ৮সদস্য প্রতিনিধি দলের বৈঠক শেষে ৪ বাংলাদেশীকে বিজিবি হাতে তুলে দেন তারা।

টেকনাফ ২বিজিবি ব্যাটালিয়নের ভারপ্রাপ্ত অধিনায়ক মেজর শরীফুল ইসলাম জোমাদ্দার বলেন, নাজির পাড়ার দু’জন মালয়েশিয়া যেতে গিয়ে মিয়ানমার আদালতে ২১ বছর এবং মৌলভী পাড়ার দু’জন ইয়াবা আনতে গিয়ে ২৫ বছর সাজা প্রাপ্ত হন।

সাড়ে ৯ বছর সাজা ভোগের পর অবশিষ্ট সাজা মিয়ানমার সরকার বাতিল করে দেন। ফেরত আনা এই ৪ বাঙালিকে তাদেরকে পরিবারের নিকট হস্তান্তরের জন্য টেকনাফ মডেল থানায় সোর্পদ করা হয়েছে।

আইএ

ad

পাঠকের মতামত

One response to “শ্রীলঙ্কায় দুই বাংলাদেশির খোঁজ মিলছে না”

  1. EdwardvuH says:

    Вся информация о гипнозе, гипнотерапиия, а также обучение техникам тут – https://www.hypnolife.ru/

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *