শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪ ।। ১৩ বৈশাখ ১৪৩১ ।। ১৭ শাওয়াল ১৪৪৫


ইথিওপিয়ার বিমান বিধ্বস্তে নিহত ১৫৭ জন যেসব দেশের নাগরিক

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

আওয়ার ইসলাম: ইথিওপিয়ার বিমান বিধ্বস্তের ঘটনায় নিহত নাগরিকদের দেশের নাম প্রকাশ করা হয়েছে। বিমানটিতে ৩৩ দেশের ১৫৭ জন আরোহী ছিলেন। যাদের সবাই নিহত হয়েছেন।

জানা যায়, বিমানটিতে ১৪৯ যাত্রী ও ৮ ক্রু ছিলেন। এটি উড্ডয়নের ৬ মিনিট পরেই বিধ্বস্ত হয়।

বিমানটিতে ছিরেন কেনিয়ার ৩২ জন, কানাডার ১৮, ইথিওপিয়ার ৯, চীনের ৮, ইতালির ৮, মার্কিন যুক্তরাষ্ট্রের ৮, বিট্রিশ ৭, ফ্রান্স ৭, মিসর ৬, নেদারল্যান্ডের ৫, জাতিসংঘের পাসপোর্টধারী ৪, ভারতীয় ৪, রাশিয়ার ৩, মরক্কোর ২, ইসরাইলের ২, বেলজিয়ামের ১, উগান্ডার ১, ইয়েমেনের ১, সুদানের ১, টোগোর ১, মোজাম্বিকের ১ ও নরওয়ের ১ জন ছিলেন।

রোববার দুপুরে দেশটির রাজধানী আদ্দিস আবাবা থেকে কেনিয়া যাওয়ার পথে ইথিওপিয়া এয়ারলাইনসের বোয়িং ৭৩৭ বিমানটি বিধ্বস্ত হয়। খবর দ্য টেলিগ্রাফের।

বোয়িং ৭৩৭ বিমানটি ১৪৯ যাত্রী ও আট ক্রু নিয়ে আদ্দিস আবাবা থেকে কেনিয়ার রাজধানী নাইরোবিতে যাচ্ছিল। বিমানবন্দর থেকে ছাড়ার কিছু সময়ের মধ্যেই স্থানীয় সময় সকাল ৮টা ৪৪ মিনিটে এ দুর্ঘটনা ঘটে।

এ ঘটনায় দেশটির প্রধানমন্ত্রী আবি আহমদ গভীর দুঃখ প্রকাশ করেছেন। তাৎক্ষণিক এক টুইটে প্রধানমন্ত্রী বলেন, এ বিমান দুর্ঘটনায় যেসব পরিবার তাদের স্বজন ও আপনজন হারিয়েছে, তাদের প্রতি গভীর সমবেদনা জানাচ্ছি।

আরআর


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ