শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪ ।। ১৩ বৈশাখ ১৪৩১ ।। ১৭ শাওয়াল ১৪৪৫

শিরোনাম :
ফরিদপুরে দুই সহোদর হত্যা: ৩ মে ঢাকাসহ সারা দেশে ইসলামী আন্দোলনের বিক্ষোভ তীব্র গরমে আলোকিত মানিকছড়ি জনকল্যাণ সংস্থার প্রশংসনীয় উদ্যোগ ফরিদপুরের দুই শহীদ পরিবারের পাশে হেফাজত নেতৃবৃন্দ নির্বাচনে প্রার্থী হওয়ায় বিএনপির ৭৫ নেতা বহিষ্কার ছাদ থেকে পড়ে মাদরাসাছাত্রীর মৃত্যু টানা তাপপ্রবাহে ভাঙল ৭৬ বছরের রেকর্ড তাপপ্রবাহ থেকে সুরক্ষায় রেলওয়ে কর্মকর্তাদের ৫ নির্দেশনা ‘বাংলাদেশ ও থাইল্যান্ডের মধ্যে সহযোগিতা জোরদারের সুযোগ রয়েছে’  মন্দিরে হামলাকারীদের বিরুদ্ধে তদন্তভিত্তিক বিচারের দাবি ইসলামী আন্দোলনের পাকিস্তানের প্রধানমন্ত্রীর বক্তব্য থেকে বিএনপির শিক্ষা নেওয়া উচিত: কাদের

ওয়াইফাই ব্যবহারের ক্ষতি এবং তা থেকে বাঁচার উপায়

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

আওয়ার ইসলাম: সবার ঘরে ঘরে ইন্টারনেট কানেকশন। ইন্টারনেটেরে জালে আবদ্ধ পুরো দেশ। আর এ ইন্টারনেট কানেকশন হাতের মুঠোয় এনে দিয়েছে ওয়াইফাই। কিন্তু, এই ওয়াইফাই কী শরীরের জন্য ক্ষতিকর নয়? এত বেশি ওয়াইফাই ব্যবহারের কোনো প্রভাব কি আমাদের শরীরে পড়ে না?

ওয়াইফাই ব্যবহারের কয়েকটি ক্ষতিকর দিক হলো,  মনোযোগের সমস্যা, ঘুমের সমস্যা, মাঝেমধ্যেই মাথা যন্ত্রণা, কানে ব্যথা ও ক্লান্তি।

ক্ষতি থেকে বাঁচার উপায়-

১. বেডরুম বা রান্নাঘরে ওয়াইফাই'র রাউটার বসাবেন না।

২. যখন ব্যবহার করছেন না ওয়াইফাই বন্ধ রাখুন

৩. মাঝেমধ্যে কেবল-এর সাহায্যে ফোন ব্যবহার করুন। ওয়াইফাই বন্ধ রাখুন সে সময়ে।

৪. ঘুমানোর সময় ওয়াইফাই কানেকশন বন্ধ রাখুন।

ব্রিটিশ হেলথ এজেন্সির দাবি, বিভিন্ন পরীক্ষার মাধ্যমে দেখা গেছে, এই পদক্ষেপে ওয়াইফাই'র প্রভাব কমানো সম্ভব। তাই আপনার বাড়িতে ওয়াইফাই থাকলে, আপনিও মেনে চলুন এই সাবধানতা।

অারএম/


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ