শনিবার, ২৭ এপ্রিল ২০২৪ ।। ১৩ বৈশাখ ১৪৩১ ।। ১৮ শাওয়াল ১৪৪৫


প্রধানমন্ত্রীর সঙ্গে আল্লামা আহমদ শফীর সৌজন্য সাক্ষাৎ

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

আওয়ার ইসলাম: প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করেছেন হেফাজতে ইসলাম বাংলাদেশের আমির ও হাটহাজারী মাদরাসার মহাপরিচালক আল্লামা শাহ আহমদ শফী।

গতকাল (২৮ জুলাই) রাতে গণভবনে মাননীয় প্রধানমন্ত্রীর সঙ্গে এ সৌজন্য সাক্ষাৎ অনুষ্ঠিত হয় বলে বিশ্বস্ত সূত্রে নিশ্চিত হয়েছে আওয়ার ইসলাম।

বৈঠকে তাবলিগের চলমান সঙ্কট নিরসন, আগামী বিশ্ব ইজতেমা সুষ্ঠুভাবে অনুষ্ঠিত হওয়ার বিষয় নিয়ে আলোচনা হয়েছে।

এছাড়াও দেশের কওমি মাদরাসার শিক্ষা সনদের স্বীকৃতি নিয়ে আলোচনা হয় বৈঠকে। দ্রুত সময়ে মন্ত্রীপরিষদে অনুমোদন এবং আইনি ভিত্তি প্রদান করে চূড়ান্ত ঘোষণার আশ্বাস দেন প্রধানমন্ত্রী।

সূত্র জানায়, বৈঠকে বাংলাদেশ কওমি মাদরাসা শিক্ষাবোর্ড বেফাকের সিনিয়র সহসভাপতি আল্লামা আশরাফ আলী, বেফাকের মহাসচিব মাওলানা আবদুল কুদ্দুস, হাটহাজারী মাদরাসার সহকারী শিক্ষাসচিব মাওলানা আনাস মাদানী, ফরিদাবাদ মাদরাসার মুহাদ্দিস মাওলানা নুরুল আমিন উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, গত শুক্রবার (২৭ জুলাই) আল্লামা আহমদ শফী তাবলিগ বিষেয়ে ওয়াজাহাতি জোড়ে অংশ নিতে ঢাকায় আসেন। সেদিন ফরিদাবাদ মাদরাসায় জুমার নামাজ আদায় করেন এবং বিকালে ফরিদাবাদ মাদরাসার ছাত্রদের বুখারির দরস প্রদান করেন।

শনিবার মোহাম্মদপুরে অনুষ্ঠিত ওয়াজাহাতি জোড়ে সমাপনী ভাষণ দেন এবং তাবলিগ ও মাওলানা সাদ বিষয়ে ৬ সিদ্ধান্ত ঘোষণা করেন।

রোবরাব সকালে আল্লামা আহমদ শফীর চিকিৎসার জন্য ঢাকার আজগর আলী হাসপাতালে যাওয়ার কথা রয়েছে। একই দিন সন্ধ্যায় তিনি হাটহাজারীর উদ্দেশ্যে ঢাকা ত্যাগ করবেন বলে সূত্র জানিয়েছে।

-আরআর


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ