শনিবার, ২৭ এপ্রিল ২০২৪ ।। ১৩ বৈশাখ ১৪৩১ ।। ১৮ শাওয়াল ১৪৪৫


হাইআতুল উলইয়ার ফল প্রকাশের সম্ভাব্য তারিখ ১৫ শাওয়াল

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

হাওলাদার জহিরুল ইসলাম: সম্মিলিত কওমি শিক্ষা কমিশন আল-হাইআতুল উলয়া লিল-জামিয়াতিল কওমিয়া-এর অধীনে অনুষ্ঠিত দাওরায়ে হাদিসের ২য় কেন্দ্রীয় পরীক্ষার ফলাফল প্রকাশ হতে পারে আসন্ন ঈদুল ফিতরের পর ১৫ শাওয়াল।

আজ ৫ জুন আওয়ার ইসলামের সঙ্গে আলাপকালে এ তথ্য জানান আল-হাইআতুল উলয়া লিল-জামিয়াতিল কওমিয়া-এর দপ্তর সম্পাদক মাওলানা ওসিউর রহমান।

তিনি বলেন, দ্রুত সময়ে ফল প্রকাশের জন্য আমাদের চেষ্টা অব্যাহত আছে।১০ শাওয়ালের মধ্যেই ফলাফল প্রকাশ করতে চেষ্টা করবো। সম্ভব না হলে ১৫ শাওয়াল ফল প্রকাশ করা হবে। তবে এ ব্যাপারে এখনো চূড়ান্ত কনো সিদ্ধান্ত হয় নি বলেও জানান তিনি।

গেল বছর বিলম্বে ফল প্রকাশ করায় শিক্ষার্থীদের উচ্চ শিক্ষায় ভর্তি হতে সমস্যা হয়েছে। এ ব্যাপারে তার দৃষ্টি আকর্ষণ করা হলে তিনি বলেন, আমাদের জানা মতে কোনো সমস্য হয় নি। কেননা,  ইফতা বা তাফসির বিভাগে যারা ভর্তি হন তাদের দাওরার ফলাফলের  উপর নির্ভর করতে হয় না। প্রত্যেক মাদরাসায় পৃথক ভর্তি পরীক্ষা নিয়েই তাখাস্সু-স জামাতে ভর্তি নেয়া হয়ে থাকে।

তিনি মনে করেন,  এ বছরও দাওরার ফল প্রার্থীদের ভর্তিতে  কোন সমস্যা হবে না।

উল্লেখ্য, গত ২৬ এপ্রিল ২০১৮ সম্মিলিত কওমি শিক্ষা কমিশন আল-হাইআতুল উলয়া লিল-জামিয়াতিল কওমিয়া-এর অধীনে দাওরায়ে হাদিসের ২য় কেন্দ্রীয় পরীক্ষা অনুষ্ঠিত হয়।

আল হাইআতুল উলয়া লিল জামিআতিল কওমিয়ার অধীনে এ বছর ৬টি কওমি শিক্ষাবোর্ডের ১০৩৮টি মাদরাসা থেকে ১৪৭৪৭ জন ছাত্র ও ৬০০১ জন ছাত্রী দাওরায়ে হাদীসের পরিক্ষায় অংশগ্রহণ করে। ২২৩টি কেন্দ্রে এ পরীক্ষা অনুষ্ঠিত হয়।

 ঝগড়া বিবাদ নয়, তাবলিগের মূল মেহনতে ফিরতে আলেমদের পরামর্শ
  মসজিদে কেউ এতেকাফ না করলে এলাকার সবার গুনাহ হয়?

-আরআর


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ