শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪ ।। ১৩ বৈশাখ ১৪৩১ ।। ১৭ শাওয়াল ১৪৪৫

শিরোনাম :
ফরিদপুরে দুই সহোদর হত্যা: ৩ মে ঢাকাসহ সারা দেশে ইসলামী আন্দোলনের বিক্ষোভ তীব্র গরমে আলোকিত মানিকছড়ি জনকল্যাণ সংস্থার প্রশংসনীয় উদ্যোগ ফরিদপুরের দুই শহীদ পরিবারের পাশে হেফাজত নেতৃবৃন্দ নির্বাচনে প্রার্থী হওয়ায় বিএনপির ৭৫ নেতা বহিষ্কার ছাদ থেকে পড়ে মাদরাসাছাত্রীর মৃত্যু টানা তাপপ্রবাহে ভাঙল ৭৬ বছরের রেকর্ড তাপপ্রবাহ থেকে সুরক্ষায় রেলওয়ে কর্মকর্তাদের ৫ নির্দেশনা ‘বাংলাদেশ ও থাইল্যান্ডের মধ্যে সহযোগিতা জোরদারের সুযোগ রয়েছে’  মন্দিরে হামলাকারীদের বিরুদ্ধে তদন্তভিত্তিক বিচারের দাবি ইসলামী আন্দোলনের পাকিস্তানের প্রধানমন্ত্রীর বক্তব্য থেকে বিএনপির শিক্ষা নেওয়া উচিত: কাদের

বাংলাদেশ জলসীমায় ঢুকে মাছ ধরার সময় ১৭ ভারতীয় জেলে আটক

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

আওয়ার ইসলাম: বঙ্গোপসাগরের বাংলাদেশ সীমান্তে অনুপ্রবেশ এবং অবৈধভাবে মাছ ধরার অপরাধে ১৭ ভারতীয় জেলেকে আটক করেছে বাংলাদেশ কোস্টগার্ড। সেইসঙ্গে একটি ফিশিং ট্রলার, জাল ও তাদের আহরিত বিপুল পরিমাণ মাছ জব্দ করা হয়েছে।

জানা গেছে, আটকরা সবাই ভারতের পশ্চিমবঙ্গের বাসিন্দা। কোস্টগার্ড বুধবার দিবাগত রাতে ট্রলার, জাল ও মাছসহ আটক ভারতীয় জেলেদের মোংলা থানা পুলিশের কাছে হস্তান্তর করেছে।

বিষয়টি নিশ্চিত করেছেন মোংলা কোস্টগার্ড পশ্চিম জোনের অপারেশন কর্মকর্তা লে. কমান্ডার এম সিদ্দিক হাসান।

তিনি জানান, মঙ্গলবার বিকেলে নিয়মিত টহল দেয়ার সময় মোংলা বন্দরের অদূরে বঙ্গোপসাগরের ফেয়ারওয়ে বয়া এলাকায় কয়েকটি ফিশিং ট্রলার দেখতে পাওয়া যায়। অনুপ্রবেশকারী সন্দেহে সেদিকে এগিয়ে যায় টহল দল। এর পর বাংলাদেশের জলসীমা থেকে এফবি মা শিবানী নামক একটি ট্রলারসহ ১৭ ভারতীয় নাগরিককে আটক করে কোস্টগার্ড।

খবরে সত্যতা নিশ্চিত করেছেন মোংলা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. ইকবাল বাহার চৌধুরী। তিনি জানান, ট্রলারে থাকা প্রায় এক মেট্রিক টন বিভিন্ন প্রজাতির মাছ নিলামে বিক্রি করা হয়। পরে সে টাকা সরকারি কোষাগারে জমা দেয়া হয়েছে।

আজ বৃহস্পতিবার সকালে সমুদ্র সীমানা লঙ্ঘন আইনে আটকদের বিরুদ্ধে মামলার পর বাগেরহাট আদালতের মাধ্যমে জেলহাজতে পাঠানো হবে বলেও জানান তিনি।

-এএ


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ